চাঁপাইনবাবগঞ্জমোঃ আশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সুন্দরপুর ইউনিয়নের বাগডাঙ্গায় আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের বোমাবাজিতে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুইজন। শনিবার সকাল ৬ টার দিকে হতাহতের এই ঘটনা ঘটে।

নিহত আইয়ুব আলী বাগডাঙ্গার নৈমুদ্দীনের ছেলে। তিনি বাবু মাষ্টার গ্রুপের সমর্থক। আহত একজনের নাম আরিফ। তিনি ওই এলাকার মোজাম্মেলের ছেলে। আহত আরেকজনের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।সদর থানার ওসি মনজুর রহমান ও স্থানীয়রা জানান, শুক্রবার রাত থেকেই আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্থানীয় আলম ও বাবু মাষ্টার গ্রুপের মধ্যে পাল্টাপাল্টি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।

এরই জের ধরে সকালে আইয়ুব আলীসহ আরো কয়েকজন স্থানীয় মাদরাসা হাটে চায়ের স্টলে গেলে তাদের লক্ষ্য করে বোমা হামলা করে প্রতিপক্ষের লোকজন। এতে গুরুতর আহত অবস্থায় আইয়ুব আলীকে পুলিশ উদ্ধার করে সদর হাসপাতালে পাঠায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে।

ওসি আরো জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরেই ওই এলাকায় আলম ও বাবু মাস্টার গ্রুপের মধ্যে বিরোধ চলে আসছে। এ নিয়ে এর আগেও একাধিক সংঘর্ষে হতাহতের ঘটনা ঘটেছিল।

 

চাঁপাইনবাবগঞ্জে আগুনে পুড়ে এক শিশুর মৃত্যু
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মরদনা হঠাৎপাড়ায় আগুনে পুড়ে গোলাম নবী (৯) নামে এক শিশু মারা গেছে। শুক্রবার গভীর রাতে বাড়িতে আগুন লাগলে ঘুমিয়ে থাকা অবস্থাতেই পুড়ে মারা যায় সে। গোলাম নবী হচ্ছে একই গ্রামের সুমন আলীর ছেলে। এঘটনায় তিনটি গরু পুড়ে মারা যায়।

শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম জানান, সুমন আলীর গরুর গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য ধূপ জ্বালানো হয়। সেই ধূপের আগুন থেকে রাত ১১টার দিকে গোয়াল ঘরে আগুন ধরে যায়। সেই আগুন পরে অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় গোয়ালঘর সংলগ্ন একটি ঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় পুড়ে মারা যায় গোলাম নবী। ওসি জানান, নবী তার দাদির সঙ্গে একটি ঘরে শুয়ে ছিলো।

আগুন লাগলে তার দাদি বের হতে পারলেও নবী বের হতে পারেনি। পরে স্থানীয়দের সহযোগীতায় ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ১২টার দিকে নবীর মরদেহ উদ্ধার করে। ওই অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি গরুও মারা যায়।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here