মোহাম্মদ হোসেন।

হাটহাজারী: আখেরী মোনাজাতের মধ্যদিয়ে হাটহাজারী উপজেলার চারিয়া এলাকায় প্রথম বারের মত শুরু হওয়া ৩ দিনব্যাপী আঞ্চলিক ইজতেমা শেষ হয়েছে।

শনিবার দুপুর ১২টায় মুসলিম উম্মাহ এবং দেশ ও জনগনের কল্যাণ কামনায় মোনাজাত করা হয়।

পানি সম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদসহ গণ্যমান্য ব্যাক্তিরা সুর্য্য ইজতেমা ময়দানের মূল প্যান্ডেলে বসে মোনাজাতে অংশ নেন। ইজতেমা ময়দান ও আশপাশের এলাকায় মোনাজাতে অংশ নেয়া লাখো লাখো মুসল্লীর কন্ঠে আমিন আমিন ধ্বনি উচ্চারিত হতে থাকে। পাশের গ্রাম গুলোর বাড়িতে বাড়িতে নারীরাও জমায়েত হয়ে মোনাজাতে অংশ নেন।

আখেরী মোনাজাতে অংশ নেয়ার জন্য ভোর থেকেই ইজতেমামুখি মানুষের স্রোত শুরু হয়। হাটহাজারী বাসস্টেশন থেকে নাজিরহাট সড়কে সব ধরনের গাড়ি চলাচল বন্ধ্‌ ছিল। বাসস্টেশন থেকে প্রায় ৪ কিলোমিটার দুরান্ত চারিয়া ইজতেমা মাঠে মুসল্লিরা পায়ে হেটে যেতে হয়েছে। প্রবেশের সকল রাস্তা যানবাহন চলাচলে বন্ধ করে দেয়া হয়। বিভিন্ন স্থান থেকেও মানুষ পায়ে হেটে ইজতেমা ময়দানে যেতে থাকে। এক পর্যায়ে ইজতেমা ময়দান কানায় কানায় পূর্ন হয়ে গেলে পাশের বাঁধ ও প্রধান সড়ক।

হাটহাজারী উপজেলা হাসপাতাল টিম ইজতেমায় আগতদের স্বাস্থ্য সেবা প্রদান করে। এছাড়াও হাটহাজারী উপজেলা নির্বাহী অািফসার পৌরসভা, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ অফিসের পক্ষ থেকে স্বেচ্ছায় সহযোগিতা করা হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here