স্টাফ রিপোর্টার :: ১৮ ফেব্রুয়ারি বিশিষ্ট উন্নয়নকর্মী ও বেসরকারি সংগঠন ঘাসফুল এর প্রতিষ্ঠাতা শামসুন্নাহার রহমান পরাণের ৫ম মৃত্যুবার্ষিকী।

আজ তাঁর স্মরণে ঘাসফুল এর উদ্যোগে সকাল সাড়ে ৮টায় চট্টগ্রাম বাদশা মিয়া সড়কে সংস্থার প্রধান কার্যালয়ে খতমে কোরআন ও দোয়া মাহফিল এবং আগামী ২২ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম প্রেসক্লাব বঙ্গবন্ধু মিলনায়তনে পরাণ রহমান পদক-২০২০ প্রদান, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ ও স্মরণানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাক্তন মুখ্যসচিব ও ব্র্যাকের উপদেষ্টা মো: আবদুল করিম, উন্নয়ন সংস্থা মমতার প্রধান নির্বাহী আলহাজ্ব রফিক আহমদ, অনন্যা কল্যাণ সংগঠনের নির্বাহী পরিচালক ডনাই প্রু নেলী, দৈনিক সুপ্রভাত বাংলাদেশ এর সম্পাদক রুশো মাহমুদ এবং ঘাসফুল নির্বাহী পরিষদ সদস্য পারভীন মাহমুদ এফসিএ।

উক্ত স্মরণসভায় স্বাগত বক্তব্য রাখবেন ঘাসফুল এর প্রধান নির্বাহী কর্মকর্তা আফতাবুর রহমান জাফরী এবং সভাপতিত্ব করবেন ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী। পরাণ রহমান স্মরণে ইতোপূর্বে বাংলাদেশ শিশু একাডেমী চট্টগ্রামে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ ছাড়া পরাণ রহমান স্মরণে আজ বাংলাদেশ বেতার চট্টগ্রাম কেন্দ্র থেকে সন্ধ্যা ৬.০০টায় কথিকা ও বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্র থেকে রাত সাড়ে ১০টায় স্মরণানুষ্ঠান প্রচার করা হবে।

স্মরণানুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন কবি ও সাংবাদিক আবুল মোমেন, সাবেক যুগ্ম সচিব, ঘাসফুল নির্বাহী পরিষদ সদস্য প্রফেসর ড. জয়নাব বেগম ও ঘাসফুল নির্বাহী পরিষদ সদস্য পারভীন মাহমুদ এফসিএ। গ্রন্থণা ও উপস্থাপনায় থাকবেন ঘাসফুল চেয়ারম্যান ড. মনজুর-উল-আমিন চৌধুরী।

উল্লেখ্য, পরাণ রহমান ১ জুন ১৯৪০ সালে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন ও ২০১৫ সালের ১৮ ফেব্রুয়ারি এই মহীয়সী নারী মৃত্যু বরণ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here