লক্ষ্মীপুরে ঘরে বসে ফোনেই মিলছে বিদ্যুৎ সংযোগ জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: লক্ষ্মীপুরে ঘরে বসে ফোন দিলেই মিলছে বিদ্যুৎ সংযোগ। সচরাচর যে কোনো পণ্য কিংবা সামগ্রী বাড়িতে বাড়িতে ফেরি করে বিক্রি করতে দেখা গেলেও এবার ফেরি করে বিদ্যুৎ সংযোগ দেয়ার উদ্যোগ নিয়েছে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতি।

লক্ষ্মীপুরে আলোর ফেরিওয়ালা সেজে বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। ঘরে বসে বিদ্যুৎ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের একটি ফোন কল দিলেই হয়। সঙ্গে সঙ্গে ভ্যানে করে বাড়ি গিয়ে সরঞ্জমাদি নিয়ে হাজির হন তারা। দিয়ে দেন বিদ্যুৎ সংযোগ ও নতুন মিটার।

এ কর্মসূচির আওতায় পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভ্যানে মিটার, তার, মই ও প্রয়োজনীয় সরঞ্জাম নিয়ে ভ্যানের সামনে ‘আলোর ফেরিওয়ালা’ লাগিয়ে মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে বিদ্যুৎ লাগবে, বিদ্যুৎ লাগবে প্রচার করার মাধ্যমে খুব সহজ ব্যবস্থাপনার মাধ্যমে সাধারণ মানুষকে বিদ্যুৎ সংযোগ দিচ্ছেন। এতে ৫ থেকে ১০ মিনিটের মধ্যে একজন সাধারণ গ্রাহক বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলার লাহারকান্দী ইউনিয়নের আটিয়াতলী গ্রামে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার শাহজাহান কবীর ‘আলোর ফেরিওয়ালা’ নামে ব্যতিক্রমধর্মী সেবামূলক এ কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম খান মো. বোরহান, এজিএম (সদস্য সেবা) রিয়াদ কাইয়ুম, এজিএম মো. আতিকুর রহমান প্রমুখ।

আলোর ফেরিওয়ালা কার্যক্রমে তাৎক্ষণিক বিদ্যুৎ সংযোগ পাওয়া গ্রাহক নিজাম উদ্দিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের প্রতিটি ঘরে-ঘরে ঘুষ, দুর্নীতি, দালাল ও হয়রানীমুক্ত ভাবে বিদ্যুৎ সংযোগ দেওয়ার যে অঙ্গীকার করে ছিলেন, আলোর ফেরিওয়ালাদের মাধ্যমে পাঁচ মিনিটে বিদ্যুৎ সংযোগ এটাই তার বাস্তব উদাহরণ।

গ্রাহক রফিক উল্যা, নজির আহম্মদ, আবু তাহের, আবুল কালাম জানান, আলোর ফেরিওয়ালা মাধ্যমে বিদ্যুতের জন্য অতিরিক্ত কোন ফি নেওয়া হচ্ছে না। সময়ও বেঁচে যাচ্ছে, অন্যদিকে বিদ্যুৎ অফিসের বাড়তী ঝামেলা হচ্ছে না। বিদ্যুৎ বিভাগের আলোর ফেরিওয়ালা কার্যক্রম অনেক প্রশংসা কুড়িয়েছে। সরকারের এই কার্যক্রম প্রশংসার দাবিদার। এ কর্মসূচির মাধ্যমে গ্রাহকরা সর্বোচ্চ সেবা পাচ্ছে।

লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানাজার শাহজাহান কবীর বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেয়ার লক্ষ্যে আমরা কর্মকর্তা-কর্মচারীরা মিলে গ্রাহকের বাড়ি বাড়ি যাচ্ছি। কোন হয়রানি নয়, আন্তরিকতার সঙ্গে সংযোগ দেয়াই আমাদের মূল লক্ষ্য। এই কার্যক্রমের প্রথম দিনে ৩ কিঃ মিঃ এলাকায় ১০৯ জন গ্রাহককে নতুন মিটারের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

আলোর ফেরিওয়ালা নামক বিদ্যুৎ বিভাগের নতুন কার্যক্রম সত্যিই জনগণের মধ্যে অন্য রকম ভাবে সারা জাগিয়েছে। আলোর ফেরিওয়ালা এ কার্যক্রমটি চলমান থাকবে।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here