গ্লোবাল এন্টারপ্রেনিউর অ্যাওয়ার্ড অজন করলো ‘ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ’

স্টাফ রিপোর্টার :: ‘গ্লোবাল এন্টারপ্রেনিউর অ্যাওয়ার্ড ২০১৯’ পেল ‘ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ’। ‘আউটস্ট্যান্ডিং এন্টারপ্রেনিউর অফ ফরেন’ ক্যাটাগরিতে এ পদক অজন করেছে প্রতিষ্ঠানটি।

ব্যবসায়ে গুরুত্বপূণ অবদান ও কর্মসংস্থান সৃষ্টির জন্য ভারতের গ্লোবাল এন্টারপ্রেনিউয়ারস গ্রিড-জিইজি এই সম্মাননা প্রদান করে।

অতিসম্প্রতি ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক কে এস এম মোস্তাফিজুর রহমান পদকটি গ্রহণ করেন।

নানারকমের কৃষিপণ্য বাজারজাত করণে ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ ২০০২ সাল থেকে আলোচিত। এই পদক প্রদানে শুধু কৃষিপণ্য নয়, কৃষিপণ্যের পাশাপাশি ওষুধ শিল্প, তথ্য ও প্রযুক্তি পণ্য, রিয়েল এস্টেট ব্যবসা খাতেও এই প্রতিষ্ঠানের অবদান বিবেচনা করা হয়েছে।

বতমানে পণ্য উৎপাদন ও বাজারজাতকরণের সাথে জড়িত প্রায় সাড়ে পাঁচ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছে প্রতিষ্ঠানটি। অল্প সময়ে অধিক কর্মসংস্থান সৃষ্টি, নিরাপদ কাজের পরিবেশ সৃষ্টি, গুণগতমানসম্পন্ন পণ্য উৎপাদন ও বাজারজাতকরণ, সরকারের নীতিমালা মেনে চলা, রাষ্ট্রীয় কোন প্রতিষ্ঠানের কোন অভিযোগ না থাকায়, জাতীয় অর্থনীতিতে অবদান, বলিষ্ঠ নেতৃত এবং সিএসআরসহ নানা বিষয়ে পর্যবেক্ষণ করে এই পদক দেয়া হয় যেকোন প্রতিষ্ঠানকে।

‘ন্যাশনাল এগ্রিকেয়ার গ্রুপ’ উল্লেখিত বিষয়গুলোতে যথাযত নিয়ম মেনেই ডিইজির আন্তজাতিক পদকটি অজন করেছে।

উল্লেখ্য, জিইজি হচ্ছে এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের বিজনেস ম্যানজমেন্টদের একটি কনসোর্টিয়াম, যা ৫০টিরও অধিক দেশে বিস্তৃত।

সম্মেলনে ভারত, বাংলাদেশ যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত এবং সৌদি আরবের শতাধিক প্রতিনিধি  সম্মেলনে অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here