গোল ব্যবধানে বাদ বাংলাদেশ

ডেস্ক রিপোর্টঃঃ  নেপালকে হারিয়ে বাংলাদেশের যুবারা অপেক্ষায় ছিল স্বাগতিক বাহরাইনের হারের। এএফসি অ-২০ চ্যাম্পিয়নশীপ বাছাইয়ে বি গ্রুপের শেষ ম্যাচে কাতার বাহরাইনকে ২-০ গোলে হারিয়েছে। এ হারে বাংলাদেশ ও স্বাগতিক বাহরাইন উভয় দল ৭ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট শেষ করেছে। গোল ব্যবধানে এগিয়ে থাকা বি গ্রুপের স্বাগতিক বাহরাইন রানার্সআপ হয়েছে।

এএফসি অ-২০ চ্যাম্পিয়নশীপ বাছাই দশটি গ্রুপে অনুষ্ঠিত হচ্ছে। দশ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ চুড়ান্ত পর্বে খেলবে। বি গ্রুপে চার ম্যাচ জিতে ১২  পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন কাতার। বাংলাদেশ গোল ব্যবধানে পিছিয়ে থাকায় রানারআপ হতে পারেনি। স্বাগতিক বাহরাইনের গোল ব্যবধান যেখানে +৫ সেখানে বাংলাদেশের +১। নেপালের বিপক্ষে বাংলাদেশ জিতেছে ৩-০ গোলের ব্যবধানে আর বাহরাইন জিতেছিল ৬-০ স্কোরলাইনে। কাতারের বিপক্ষে বাংলাদেশের হার ০-৩ গোলে আর বাহরাইনের ০-২ গোলে। পয়েন্ট সমান হলেও এই চার গোলের ব্যবধান বাংলাদেশকে গ্রুপ রানার্সআপ হতে দেয়নি।

বাংলাদেশ এই টুর্নামেন্টে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে গিয়েছিল। স্বাগতিক বাহরাইনের সঙ্গে গোলশূন্য ড্র করে যাত্রা শুরু। পরবর্তীতে ভুটানের সঙ্গে ২-১ ব্যবধানে জেতে পাপ্পুর দল। বাহরাইনও একই ব্যবধানে জিতেছিল। কাতারের বিপক্ষে বাংলাদেশ ০-৩ গোলে হারের দিন বাহরাইন নেপালকে ৬ গোল দিয়ে গোল ব্যবধানে এগিয়ে যায়।

গত মাসে অনুষ্ঠিত সাফ অ-২০ চ্যাম্পিয়নশীপে বাংলাদেশ রানার্স আপ হয়েছিল। সেই টুর্নামেন্টে স্বাগতিক ভারতের সঙ্গে ফাইনালে অতিরিক্ত সময়ে হারে বাংলাদেশ। ভারতের টুর্নামেন্টে কোচ ছিলেন ট্যাকনিক্যাল ডাইরেক্টর পল স্মলি আর এএফসি অ-২০ টুর্নামেন্টে দেশীয় কোচ রাশেদ পাপ্পু।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here