আশরাফুল ইসলাম।

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে একটি বেসরকারী ক্লিনিকে ভূল অপারেশন করায় এক রোগীর মৃত্যু হয়েছে। ঘটনায় রোগীর স্বামীর দায়ের করা মামলায় ওই ক্লিনিকের মালিক সহ দুইজনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি রহনপুর মুক্তাশা রোডস্থ আল-হেরা ক্লিনিকে।

arrest20160813105050ঘটনায় জানাযায়, গত শুক্রবার সন্ধ্যায় উপজেলা বাঙ্গাবাড়ী ইউনিয়নের ব্রজনাথপুর গ্রামের আবুল কালামের স্ত্রী আকতারা (৩৮) জরায়ুতে টিউমারের সমস্যা নিয়ে ওই ক্লিনিকে ভর্তি হয়। সেদিনই ওই মহিলার অপারেশন করান রাজশাহী থেকে আগত চিকিৎসক আনোয়ারুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন ওই ক্লিনিকের সার্বোক্ষনিক চিকিৎসক আল-আমিন, নার্স দিলারা বেগম ও সুফিয়া খাতুন। এদিকে গত শনিবার সন্ধ্যায় ওই রোগীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়।

এ ঘটনার সংবাদ ছড়িয়ে পড়লে রোগীর আত্নীয় স্বজনসহ এলাকার শত শত লোক ওই ক্লিনিকের সামনে ভিড় জমায়। ঘটনাটি ধামাচাপা দিতে ক্লিনিক কর্তৃপক্ষ দালালের মাধ্যমে রোগীর আত্নীয় স্বজনের সাথে অথের্র বিনিময়ে মিমাংসার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে পুলিশ ঘটনাটি অবহিত হয়ে শনিবার মধ্যরাতে ওই ক্লিনিকের মালিক শওকত আলী, ও নার্স দিলারা বেগমকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় মৃত রোগীর স্বামী আবুল কালাম বাদী হয়ে গতকাল রোববার গোমস্তাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করে। এদিকে আটককৃত ক্লিনিক মালিক শওকত হোসেন ও নার্স দিলারা বেগম কে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। মৃত আকতারার লাশের ময়না তদন্ত গতকাল রোববার চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, ইতিপূর্বে সিজারিয়ান অপারেশন রোগীদের সাথে শীলতানতাহানীর চেষ্টা করায় বিভিন্ন পত্র-পত্রিকায় ও ইলেকট্রনিক মিডিয়া ওই ক্লিনিকের বিরুদ্ধে সংবাদ প্রকাশিত হয়। তারপরেও ওই ক্লিনিকের অপকর্ম থেমে থাকেনি। বর্তমানে এলাকাবাসী ওই ক্লিনিকটি বন্ধের জোর দাবী জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here