কাজীপাড়ায় সড়ক অবরোধষ্টাফ রিপোর্টার :: এক গৃহকর্মীকে ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগে রাজধানীর মিরপুরের কাজীপাড়া বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় সড়ক অবরোধ করেছে এলাকাবাসী।

সোমবার (৭ মার্চ) সাড়ে ১০টা দিকে সড়ক অবরোধ করে তারা।

তাদের অভিযোগ, রোববার সকালে কাজীপাড়ায় জানিয়া বেগম (১২) নামের এক গৃহকর্মীকে ছাদ থেকে ফেলে হত্যা করা হয়। অথচ পুলিশ মামলা নেয় নি। হত্যা মামলা গ্রহণ ও হত্যাকারীদের বিচার দাবিতে রাস্তায় নেমেছেন তারা।

 জানিয়া বেগম মিরপুর-১৩ নম্বরে সরকারি কর্মকর্তাদের আবাসিক এলাকা ন্যাম গার্ডেনের তিন নম্বর ভবনের ৪০৩ বি-তে কাজ করত।

জানিয়ার মা ফুল বানুর জানান, তিনি নিজে ওই বাসায় কাজ করতেন। কয়েক দিন ধরে অসুস্থ থাকায় মেয়ে জানিয়াকে ওই বাসায় কাজে পাঠান। পাঁচ মেয়ে ও এক ছেলের মধ্যে জানিয়া তার দ্বিতীয় সন্তান। রোববার সেনপাড়ার ভাড়া বাসা থেকে কাজ করতে মেয়ে ন্যাম গার্ডেনের ওই বাসায় যায়। পরে সকাল সাড়ে ১০টার দিকে পুলিশ তাকে খবর দিয়ে ওই বাসায় যেতে বলে। সেখানে গিয়ে তিনি দেখেন, মেয়ের লাশ পড়ে আছে। মেয়ের শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন।

ফুল বানুর অভিযোগ, ওই বাসার সরকারি কর্মকর্তার ছেলে তার মেয়েকে ধর্ষণের পর মেরে ফেলেছে। তিনি দাবি করেন, তিনি পুলিশের কাছে কান্নাকাটি করেছেন, কিন্তু পুলিশ মামলা নেয়নি। পুলিশ লাশ থানায় নিয়ে যায়। সেখানে ময়নাতদন্তের পর লাশ আজ তাদের কাছে হস্তান্তর করে। এরপর তারা ওই লাশ নিয়ে কাজীপাড়ায় মিরপুর ১০ নম্বর গোলচত্বর থেকে কাজীপাড়া পর্যন্ত রোকেয়া সরণি অবরোধ করেন।

ক্ষুব্ধ স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঘটনার প্রতিবাদে তারা সকাল সোয়া ১০টা থেকে বেলা সোয়া ১১টা পর্যন্ত কাজীপাড়া বাসস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করেন।

শাহাবুদ্দিন নামের এক ট্রাফিক পরিদর্শক বলেন, আশ্বাসের পরিপ্রেক্ষিতে অবরোধকারীরা সড়ক থেকে সরে গেছেন।

জানিয়ার স্বজনেরা লাশ নিয়ে সেখান থেকে ন্যাম গার্ডেনের দিকে যাওয়ার চেষ্টা করে। তবে ন্যাম গার্ডেনের মূল ফটক ভেতর থেকে আটকে দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here