ডেস্ক রিপোর্ট:: গুগল তাদের নতুন পরিষেবার নাম ঘোষণা করেছে। যা চ্যাটজিপিটির প্রতিদ্বন্দ্বী হিসেবে কাজ করবে। মঙ্গলবার এক ব্লগপোস্টে গুগলের সিইও সুন্দর পিচাই এ ঘোষণা দেন।

 

‘ব্র্যান্ড’ নামের নতুন এই সেবার ঘোষণা দিয়ে সুন্দর পিচাই বলেন, এটি এমন একটি টুলস হিসেবে আসতে চলেছে, যা ব্যবহারকারীর কাছে চূড়ান্তভাবে গ্রহণযোগ্য হবে। কৃত্রিম বুদ্ধিমত্তা-ভিত্তিক কথোপকথনের এই পরিষেবা এখন পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। যা খুব শিগগিরই সাধারণ মানুষের কাছে উন্মুক্ত হতে যাচ্ছে।

 

‘এটি চূড়ান্ত ভাবে প্রকাশের সময় অবশ্যই আরও বেশি সক্ষম ও শক্তিশালী হিসেবে আত্মপ্রকাশ করবে’ যোগ করেন সুন্দর পিচাই।

 

তবে গুগলের এআই ভিত্তিক এই পরিষেবার কী কী ফিচার থাকছে, সে সম্পর্কে কোনো তথ্য দিতে পারেনি আন্তর্জাতিক প্রযুক্তি বিষয়ক গণমাধ্যম দ্য ভার্জ।

 

যদিও দ্য ভার্জের প্রতিবেদন অনুসারে, ব্রান্ড সার্ভিসটি চ্যাটজিপিটির মতোই বিনামূল্যে ব্যবহারের সুযোগ পাবেন ব্যবহারকারীরা। সম্প্রতি এ সেবার একটি স্ক্রিনশট প্রকাশ্যে এসেছে। সেখানেও খুব বেশি জানা যায়নি।

 

সুন্দর পিচাই ব্লগপোস্টে বলেন, ব্র্যান্ড একটি সৃজনশীল মাধ্যম হতে যাচ্ছে। সেখানে ব্যবহারকারীর চাহিদা অনুসারে তথ্য প্রদান করা হবে। এতে নাসার জেমস ওয়েব স্পেসের ৯ বছর পুরনো কোনো তথ্যই হোক কিংবা বর্তমানের সবচেয়ে সেরা স্ট্রাইকারের অবস্থানই হোক- সব এক নিমিষে বলে দেবে।

 

তিনি বলেন, ব্র্যান্ড এমন সব বিষয়ে ব্যাখ্যা করতে সক্ষম হবে যেসব ক্ষেত্রে চ্যাটজিপিটি এখনও অস্পষ্ট তথ্য দেয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here