গভীর শ্রদ্ধায় লক্ষ্মীপুরে ভাষা শহীদদের স্মরণ

জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: বাঙালি জাতির গর্ব ও অহংকার মহান একুশে ফেব্রুয়ারি। মা ও মাতৃভাষার সম্মান জড়ানো এই দিবসটি প্রতি বছর দলমত নির্বিশেষে সকল পর্যায় থেকে গভীর শ্রদ্ধা ও অকৃত্রিম ভালবাসায় পালন করা হয়। শ্রদ্ধা জানানো হয় সালাম, বরকত, রফিক, জব্বারসহ সকল ভাষা শহীদদের প্রতি।

এরই অংশ হিসেবে লক্ষ্মীপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে মহান একুশের প্রথম প্রহরে ভাষা শহীদদের গভীর শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের মানুষ। রাত ১২টা ১ মিনিটে জেলা প্রশাসন, পর্যায়ক্রমে পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামীলীগ, লক্ষ্মীপুর প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মীরা ভাষা শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৩ সদর আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, জেলা প্রশাসক অঞ্চন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন পিপিএম (সেবা), সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহমদ, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মাইন উদ্দিন পাঠান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সদর উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মোস্তফা প্রমুখ।

এছাড়া সকালে অনুষ্ঠিত হবে প্রভাতফেরি। প্রভাতফেরিতে সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, ঈমাম সমিতি, শিক্ষক সমিতি ও এনজিওসমূহ অংশ গ্রহণ করবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here