স্টাফ রিপোর্টার :: দায়িত্ব পালন করতে গিয়ে সাবেক মেয়র সাঈদ খোকন এবং বর্তমান মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপসের মধ্যে যে মতপার্থক্য তৈরি হয়েছে তা সময়ের ব্যবধানে নিরসন হয়ে যাবে বলে মনে করেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, সাঈদ খোকন সাহেব মেয়র হিসেবে পাঁচ বছর দায়িত্ব পালন করেছেন। এখন শেখ ফজলে নূর তাপস সাহেব নতুন করে দায়িত্ব নিয়েছেন। এখানে আমার মনে হয় তাদের দায়িত্ব পালনকালে অথবা বর্তমানে দায়িত্ব পালন করতে গিয়ে কিছুটা মতপার্থক্য থাকতেই পারে। সেটা আমার মনে হয় সময়ের ব্যবধানে নিরসন হয়ে যাবে।

সম্প্রতি দক্ষিণ সিটি করপোরেশনের অবৈধ দোকানপাট উচ্ছেদ নিয়ে বর্তমান ও সাবেক মেয়রের মধ্যে মতপার্থক্য প্রকাশ্য রূপ নেয়। বর্তমান মেয়রের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করায় সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানির দুটি মামলারও আবেদন করা হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, আমি আজকে খবর যতটুকু জানলাম, মামলা হোক তাপস সাহেব চান না। তিনি প্রত্যাহার করার জন্য বলেছেন। আমার তো মনে হয় না এটা খুব বেশি একটা কনসার্ন ইস্যু।

সাবেক ও বর্তমান মেয়রের বাকবিতণ্ডায় দলের সম্মান ক্ষুন্ন হচ্ছে কিনা— এমন প্রশ্নে মন্ত্রী বলেন, দল তো বৃহৎ। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশে নেতৃত্ব দিচ্ছে দল। দুজন ব্যক্তির মধ্যে ভুল বোঝাবুঝি অথবা মতপার্থক্য হবে, এটা খুব অস্বাভাবিক কিছু না। এটাকে বড় করে দেখার বিষয় নয়।

সাঈদ খোকন ও মেয়র তাপস পরস্পরের বিরুদ্ধে দুর্নীতি ও আর্থিক অনিয়ম নিয়ে প্রশ্ন তুলেছেন— এ বিষয়ে মন্ত্রী বলেন, বিষয়গুলো বাস্তবতার সঙ্গে কতটুকু সঙ্গতিপূর্ণ, এই মুহূর্তে দায়িত্বশীল মন্তব্য করাটা কঠিন। তাদের নিজেদের মধ্যে কিছু কথাবার্তা হচ্ছে, আমার তো মনে হয় সময়ের ব্যবধানে কোনটা সঙ্গতিপূর্ণ আর কোনটা অসঙ্গতিপূর্ণ সেটা চিহ্নিত করা যাবে।

দুজনের বিরোধে বিব্রত বোধ করছেন কিনা— এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, না। এরকম মতপার্থক্য তো সবার মধ্যে হতেই পারে। দুজন মানুষের মধ্যে মতপার্থক্য হতেই পারে। এটি অস্বাভাবিক কিছু না।

এ নিয়ে বিএনপিও ইস্যু তৈরি করছে— এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিএনপি তো সবসময় ইস্যু তৈরি করার জন্য অপেক্ষা করে। বিএনপি ইস্যু করলো অথবা এটা নিয়ে নেতিবাচক মন্তব্য করবে, এটা তো গুরুত্বপূর্ণ বিষয় নয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here