প্রতিনিধি: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, বিএনপির কাজ জামায়ত ও যুদ্ধাপরাধীদের পৃষ্ঠপোষকতা করা। খালেদা জিয়া এখন আর বিএনপির নেত্রী নেই, তিনি জামায়াতের আমির হয়ে গেছেন। বিএনপি নেত্রী ক্ষমতায় এসে যুদ্ধাপরাধীদের হাতে জাতীয় পতাকা তুলে দিয়েছেন।

বৃহস্পতিবার বিকেলে যশোরের মালোপাড়া পরিদর্শন শেষে নওয়াপাড়ার শংকরপাশা হাই স্কুল মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, “জামায়াত ইসলামের নামে রাজনীতি করে কিন্তু ইসলাম ধর্মে বিশ্বাস করে না। এদের প্রভু যে কোথায় সেটাই আমার প্রশ্ন।”

খালেদা জিয়ার সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, “বিএনপি নেত্রী একটি কাজই করতে পারেন তাহলো গাড়িতে আগুন দেয়া। গাড়িতে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে উনি আন্দোলন করেন।”

বিএনপি চেয়ারপারসনকে ‘জামায়াতের আমির’ আখ্যা দিয়ে শেখ হাসিনা বলেন, “বিএনপি নেত্রীর আন্দোলনে জনগণ সাড়া দেয়নি। উনার (খালেদা জিয়া) আন্দোলনে কেউ আসে না। উনি ঢাকাবাসীকে ডাক দিয়েছিলেন কেউ আসেনি।’

খালেদা জিয়া ৫ বার জন্মদিন বদল করেছেন দাবি করে প্রধানমন্ত্রী বলেন, “উনি বার বার জন্মদিন বদল করেন। উনার জন্ম ৫ বার হয়েছে। উনি তার স্বামী জিয়ার জন্মদিনও বদলে ফেলেছেন। নিজের জন্মদিন ও স্বামীর জন্মদিনও বদল করতে করতে এমন হয়েছে- উনি এখন নির্বাচনের তারিখও বদলাতে চান। দশম সংসদ নির্বাচন হয়েছে ৫ জানুয়ারি আর উনি বলছেন ৫ মে হয়েছে। উনি ভুলেই গেছেন ২০১৪ সালের ৫ মে আসতে এখনো অনেক দেরি।”

এর আগে প্রধানমন্ত্রী দুপুরে হেলিকপ্টারযোগে যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া কলেজ মাঠে পৌঁছান। সেখান থেকে তিনি নির্বাচনোত্তর সাম্প্রদায়িক তাণ্ডবের শিকার যশোরের অভয়নগর উপজেলার চাপাতলা মালোপাড়া পরিদর্শন করেন।

প্রধানমন্ত্রী মালোপাড়ার ক্ষতিগ্রস্ত ৫১টি পরিবারকে সর্বনিম্ন ২০ হাজার থেকে সর্বোচ্চ ১ লাখ টাকা পর্যন্ত আর্থিক সহায়তা দেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here