খালেদা জিয়া

বাংলা প্রেস, নিউ ইয়র্ক থেকে :: দুই মাস ধরে লন্ডনে অবস্থানরত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার যুক্তরাষ্ট্র সফরে যাচ্ছেন বলে ‘গুঞ্জন’ ছড়িয়ে পড়েছে।

নিউ ইয়র্ক স্টেট গভর্নর এন্ড্রো কুমোর আমন্ত্রণে তাঁর এই সফর বলে দলীয় কিছু ‘জালিয়াতচক্র’ প্রচার করছে। তবে যুক্তরাষ্ট্রে পাঁচ ভাগে বিভক্ত স্থানীয় বিএনপির দায়িত্বশীল কোনো সূত্রই বিএনপি নেত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

নিউ ইয়র্ক বিএনপির বেশ কয়েকজন প্রভাবশালী নেতা কালের কণ্ঠকে জানিয়েছেন, গত বছর ছয় মার্কিন কংগ্রেসের স্বাক্ষর জালিয়াতি করে বিবৃতি প্রচার করা চক্র ও বিএনপির জনৈক সাবেক বৈদেশিক দূত ভুয়া সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে খালেদা জিয়ার যুক্তরাষ্ট্রে সফরের এই গুঞ্জনটি ছড়িয়েছেন।

প্রসঙ্গত, গত ৮ জানুয়ারি খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা ও তাঁর ছেলে তারেক রহমানের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা আরোপের নিন্দা জানিয়ে যুক্তরাষ্ট্রের ছয় কংগ্রেসম্যানের নামে গণমাধ্যমে ভুয়া বিবৃতি পাঠিয়েছিলেন তৎকালীন বিএনপির বৈদেশিক দূত ও বিশেষ উপদেষ্টা যুক্তরাষ্ট্রে বসবাসরত জাহিদ এফ সর্দার সাদী ও ডা. মজিবর রহমান মজুমদার।

পরে বিষয়টি নিয়ে কংগ্রেসম্যানরা ক্ষোভ প্রকাশ করায় জাহিদ ও মজিবরকে দল থেকে অব্যাহতি দেয় বিএনপি। গত ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া ব্যক্তিগত সফরে লন্ডনে পৌঁছান।

সেখানে তিন সপ্তাহ অবস্থান শেষে তাঁর দেশে ফেরার কথা থাকলেও ইতিমধ্যে তা কয়েক দফা পেছানো হয়েছে। খালেদা জিয়া বর্তমানে তাঁর বড় ছেলে তারেক রহমানের বাসায় অবস্থান করছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here