ঢাকা: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করে না। সেই জামায়াত শিবিরকে সঙ্গে নিয়ে খালেদা জিয়া কার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন? যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে, যারা যুদ্ধাপরাধীদের বিচার চায়, তাদের বিরুদ্ধে?

শনিবার বিকেলে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আয়োজিত রাজধানীর ফার্মগেটের কৃষি ইনস্টিটিউশন মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

শেখ হাসিনা আরো বলেন, বিএনপির এক নেতা বিবিসিতে সাক্ষাৎকারে বলেছিলেন, যুদ্ধের সময় মানুষ মারা যায়। এটা স্বাভাবিক ঘটনা।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান রাষ্ট্রপতি হয়ে ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার বন্ধ করে দিয়ে ৭১ ঘাতকদেরকে মন্ত্রী-উপদেষ্টা বানিয়ে ছিলেন। তাদেরকে এদেশে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। এখন খালেদা জিয়া স্বামীর সেই আদর্শ বাস্তবায়ন করতে আন্দোলনের নামে জামায়াত-শিবিরকে সঙ্গে নিয়ে মানুষ হত্যা, রাষ্ট্রীয় সম্পদ নষ্ট করে যুদ্ধাপরাধীদের রক্ষা করার চেষ্টা করছেন।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, যখন থেকে যুদ্ধাপরাধীদের বিচার কাজ শুরু হয়েছে, তখন থেকে খালেদা জিয়া অস্থির হয়ে গেছেন। কিভাবে তাদেরকে বাঁচানো যায়। এখন আন্দোলনের নামে বাস, ট্রেন, সিএনজিতে আগুন দিয়ে মানুষ হত্যা করে দেশের স্বাধীনতা বিশ্বাসকারীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।

শহীদ বুদ্ধিজীবী দিবসের এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এমপি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here