জাহিদ আবেদীন বাবু, কেশবপুর (যশোর) থেকে :: 
যশোরের কেশবপুর থানা পুলিশ অভিযান চালিয়ে মোয়াজ্জেম কবীর (৩৭) নামের এক ভুয়া মেজরকে আটক করেছে। সোমবার সকালে উপজেলার বগা মোড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার শেখপাড়া গ্রামের শেখ আলী হোসেনের ছেলে।
মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাৎ করার অভিযোগে কেশবপুর উপজেলার বুড়ুলি গ্রামের ওদুদ সরদার (৫৭) বাদী হয়ে তার বিরুদ্ধে কেশবপুর থানায় একটি মামলা করেছেন।
মামলা সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার শেখপাড়া গ্রামের শেখ আলী হোসেনের ছেলে মোয়াজ্জেম কবীর সেনাবাহিনীর মেজর পরিচয় দিয়ে বিভিন্ন এলাকার লোকজনকে সেনাবাহিনীতে চাকুরি দেওয়ার কথা বলে প্রচুর টাকা আত্মসাৎ করে। সে ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজারে ভাড়াবাড়িতে বসবাস করতো। সেই সুবাদে মোয়াজ্জেম কবীরের সাথে কেশবপুর উপজেলার বুড়ুলি গ্রামের ওদুদ সরদারের পরিচয় হয়।
পরিচয়ের একপর্যায়ে ওদুদের ছেলে বিল্লাল হোসেন (২২)কে সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার কথা বলে ২০১৯ সালের ১৪ আগষ্ট বুড়ুলি গ্রামে ওদুদের বাড়ি থেকে চুক্তিপত্রের মাধ্যমে নগদ ২ লক্ষ টাকা গ্রহণ করেন। পরবর্তীতে বারুইহাটি গ্রামের আবু বক্কার এর উপস্থিতিতে আরো ১ লক্ষ টাকা গ্রহণ করে। কিন্তু মোয়াজ্জেম কবীর বিল্লাকে দীর্ঘদিন ধরে চাকরি দিতে না পারায় ৩ লক্ষ টাকা ফেরত চাইলে বিভিন্ন প্রকারের তালবাহানা করে মেজর পরিচয় দানকারী ঐ ব্যক্তি ।
সর্বশেষ চলতি বছরের ২৬ আগস্ট বিকালে চুকনগর বাজারে পেয়ে ৩ লক্ষ টাকা ফেরত দিতে বললে মোয়াজ্জেম কবীর টাকা ফেরত দিতে অস্বীকার করেন। এ ঘটনায় বুড়ুলি গ্রামের ওদুদ সরদার বাদি হয়ে কেশবপুর থানায় একটি প্রতারণা মামলা করেন।
এ ঘটনায় কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দীন এর নির্দেশনায় পুলিশ উপপরিদর্শক অনিমেষ বিশ্বাস, সহকারী পুলিশ উপপরিদর্শক মনিরুজ্জামান মনির, মোক্তার হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার সকালে উপজেলার বগা মোড় এলাকা থেকে ভুয়া মেজর মোয়াজ্জেম কবীরকে গ্রেফতার করেন।
এ ব্যাপারে কেশবপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ বোরহান উদ্দীন বলেন, ভুয়া মেজর পরিচয় দিয়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্মসাত মামলায় মোয়াজ্জেম কবীরকে গ্রেফতার করে যশোর আদালতে সোপর্দ করা হয়েছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here