ইউনাইটেড নিউজ ডেস্ক

ঈদ-উল-আযহা উপলক্ষে শিল্পী কামাল আহমেদ ও চম্পা বনিকের যুগল কন্ঠের মিউজিক ভিডিও ‘কৃষ্ণচূড়া স্মৃতি’ প্রকাশিত হলো ‘মিউজিক অফ বেঙ্গল’ এর ইউটিউব চ্যানেলে। মিউজিক ভিডিওর গানের কথা লিখেছেন ফেরদৌস হোসেন ভূঁইয়া এবং সুর ও সঙ্গীত পরিচালনায় ছিলেন প্রয়াত ফরিদ আহমেদ। এরই মধ্যে এই এলবামের গানগুলো শ্রোতা মহলে সাড়া ফেলেছে প্রকাশ হবার পরপরই।

এই মিউজিক ভিডিওর ‘এখনো সেই কৃষ্ণচূড়ার ডাল’ গানটি বেশ শ্রোতা প্রিয়। গানটি ‘নীল সমুদ্র’ এ্যালবাম হতে নেয়া হয়েছে। এই এ্যালবামে শিল্পী কামাল আহমেদ ও সহশিল্পীবৃন্দের মোট ১৪টি গান রয়েছে।

গানগুলো হলো, আমার চোখে নীল সমুদ্র, রঙিন সন্ধ্যা গুলো, এই রাত এই জোছনায়, দুটি মন কাছে আসে, অভিমান ভরা এই ভালোবাসা, যদি পাশে না থাকো, এখনো সেই কৃষ্ণচূড়ার ডাল, হয়তো কোথাও ফুটেছে হাসনাহেনা, কোন নিঝুম রাতে, তুমি পাশে আছো বলে, তুমি যখন পাশে থাকো, আমার ভালোবাসার স্বপ্ন যেন, ভালোবাসি বলেছ তুমি এবং চুপি চুপি কাছে এসো।

গানের প্রতি  শিল্পী কামাল আহমেদের সাধনা দীর্ঘদিনের। এই এলবামটি ছাড়াও তিনি আরো ১৯টি এ্যালবাম প্রকাশ করেছেন। তার দীর্ঘ শিল্পী জীবনে তিনি একাধিক জাতীয় ও আন্তর্জাতিক পদক লাভ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো,

সার্ক ক্যালচারাল সোসাইটি এ্যাওয়ার্ড(২০১০), বঙ্গবন্ধু গবেষণা ফাউন্ডেশন এ্যাওয়ার্ড (২০১৫), অদ্বৈত মল্লবর্মণ এ্যাওয়ার্ড, মহারাজা বীর বিক্রম বিশ্ববিদ্যালয়, ভারত (২০১৭), বীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত এ্যাওয়ার্ড, আগরতলা, ত্রিপুরা, ভারত (২০১৭), ফোবানা এ্যাওয়ার্ড, কানাডা (২০১৭), রাজশাহী বেতার শিল্পী সংস্থা সম্মাননা (২০১৮) এবং জাতীয় রবীন্দ্র গবেষণা ও চর্চা কেন্দ্র সম্মাননা (২০১৯)।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here