কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে শেষ দিন পর্যনত্ম মেয়র ও কাউন্সিলর পদে মোট ৩৫৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এদের মধ্যে মেয়র পদে ১৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২৭০ জন এবং  সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহকারীদের মধ্যে ৬ জন আওয়ামীলীগ, ২ জন  বিএনপি, জামায়াত, জাপা, জেএসডি এবং স্বতন্ত্র ৪ জন রয়েছে। মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামীলীগের অধ্যক্ষ আফজল খান, কৃষকলীগের কেন্দ্রীয় সহসভাপতি ওমর ফারুক, শহর আওয়ামীলীগের সভাপতি আবুল কাশেম রৌশন, তরুন আওয়ামীলীগ নেতা নুর উর রহমান মাহমুদ তানিম, সাবেক ছাত্রলীগ নেতা আনিসুর রহমান মিঠু, বিএনপি’র সাবেক পৌর মেয়র মনিরুল হক সাক্কু, কণ্ঠশিল্পী আসিফ আকবর, জাতীয় পার্টির কেন্দ্রীয় সহসভাপতি এয়ার আহমেদ সেলিম, স্বতন্ত্র প্রার্থী মোঃ হাসানুল আলম এবং চঞ্চল কুমার ঘোষ প্রমুখ।

এদিকে নির্বাচনী আচরণ বিধি লংঘনের দায়ে কুমিল্লা জেলা রিটানিং অফিসার ২ কাউন্সিলর প্রার্থীকে সতর্ক করে দিয়েছে। মহিলা কাউন্সিলর এড. নাজমিন আক্তার কাজল রঙিন লিফলেট বিতরণ করার কারণে এবং অপরজন পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে ভোট প্রার্থনা ও প্রচারণার অভিযোগে কাউন্সিলর প্রার্থী ইমদাদুল হোসাইন শিপনকে সতর্ক কর দেয়া হয়েছে।

কুসিক নির্বাচনে প্রতিটি ওয়ার্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে নির্বাচনী আচরণ বিধি কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে এবং নগরীর প্রবেশ মুখের প্রতিটি সড়কে অতিরিক্ত চেক পোষ্ট বসানো হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/ নেকবর হোসেন/কুমিল্লা

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here