ঢাকা :: বিশ্বের সর্ববৃহৎ ফুড ডেলিভারি প্ল্যাটফর্মগুলোর মধ্যে অন্যতম, উবার ইটস, বাংলাদেশে তার সকল কুরিয়ার পার্টনারদের খাবার সরবরাহ করার সময় নিরাপত্তা প্রদানের লক্ষ্যে পাইওনিয়ার ইনসুরেন্সকোম্পানি লিমিটেডের সাথে যুক্ত হয়ে এই প্রথম বিনামূল্যে বীমা সুবিধা চালু করেছে। ২০১৮ সালের প্রথম থেকে উবার তার চালকদের জন্য এই সুবিধা প্রদান করে আসছে আর এবার তারা কুরিয়ার পার্টনারদের জন্যও একই সুবিধা নিয়ে এসেছে।

পাইওনিয়ার ইনসুরেন্সের এই বীমা পলিসির আওতায় উবার ইটস কুরিয়ার পার্টনার এবং উবার চালকরা দুর্ঘটনাজনিত মৃত্যু, স্থায়ী অক্ষমতা এবং চিকিত্সাজনিত খরচ (হাসপাতালের খরচ) উবার ও উবার ইটস অ্যাপ ব্যবহারের সময় দুর্ঘটনার ক্ষেত্রে বিনামূল্যে বীমা সুবিধা পাবেন । এই বীমার আওতায় দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে দুই লাখ টাকা, স্থায়ীভাবে পঙ্গু হলে দুই লাখ টাকা এবং হাসপাতাল খরচ বাবদ এক লাখ টাকা পর্যন্ত (হাসপাতালে রাতে থাকার প্রয়োজন না হলে ৫০,০০০ টাকা পর্যন্ত) বীমা সুবিধা পাওয়া যাবে।

এ সম্পর্কে মিশা আলি, উবার ইটস লিড, বাংলাদেশ বলেন, “এই কর্মসূচী কুরিয়ার পার্টনারদের আর্থিক সুরক্ষা দেওয়ার প্রতি আমাদের প্রতিশ্রুতিকে পুনর্ব্যক্ত করে এবং তাদেরকে মানসিক প্রশান্তির পাশাপাশি স্বাধীনভাবে কাজ করার সুযোগ প্রদান করে। যেহেতু ফুড ডেলিভারি খাতটি দিন দিন আরও জনপ্রিয় হয়ে উঠছে এবং আরও বেশি সংখ্যক গ্রাহক এতে আগ্রহী হচ্ছেন সেহেতু এই নতুন বীমা পলিসি, যা আপাতত ঢাকায় চালু করা হয়েছে, এই খাতে একটি উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে।”

পাইওনিয়ার ইনসুরেন্স কোম্পানি লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক তারিকুর রহমান বলেন, “কুরিয়ার পার্টনারদের দুর্ঘটনাজনিত মৃত্যু, স্থায়ীভাবে পঙ্গু এবং চিকিত্সা ব্যয়ের জন্য বীমা সুবিধার মাধ্যমে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার ক্ষেত্রে উবার ইটসের সাথে যুক্ত হতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। বিভিন্ন ধরনের বীমা পলিসি বিষয়ে আমাদের দক্ষতা এবং ঝুঁকি বুঝতে পারার অভিজ্ঞতা গ্রাহকের প্রয়োজনের সাথে প্রাসঙ্গিক বীমা সল্যুশন তৈরি করতে আমাদের সাহায্য করেছে। আমরা বিশ্বাস করি যে এই পলিসি অবশ্যই উবার ইটস এবং তাদের কুরিয়ার পার্টনারদের উত্সাহিত করবে এবং গ্রাহকরা আরও দ্রুত সেবা পাবেন।”– প্রেস বিজ্ঞপ্তি

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here