স্টাফ রিপোর্টার :: ১ ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে “মিউজিক অফ বেঙ্গল” থেকে প্রকাশিত হলো কামাল আহমেদ এর অডিও এ্যালবাম “একুশের স্বরলিপি”।

“মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স হিসেবে আপলোডের মাধ্যমে এই অডিও এ্যালবামের প্রকাশনা সম্পন্ন করা হয়। ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স ছাড়া একই সাথে এই অডিও এ্যালবামের অডিও সিডি আকারে হার্ডকপি প্রকাশ করা হয়েছে। একুশের গান নিয়ে কোন শিল্পীর একক এ্যালবাম বাংলাদেশে এটিই প্রথম।

এ্যালবামের গানগুলো হলো: “আন্তর্জাতিক মাতৃভাষা দিবস” কথা: ফজল-এ-খোদা, সুর : ইবনে রাজন
“একুশে ফেব্রুয়ারি আমার অহংকার” কথা ও সুর: মুজাহিদুল হক লেনিন “একুশ তুমি লাল পতাকা” কথা: শ্যামলী মন্ডল, সুর: সৌমিত্র ব্যানার্জী “আমার ভাষা মাতৃভাষা” কথা : মো: ফয়সাল খান, সুর: মো: মাসুদ রানা “একুশ মানেই অসুন্দর অকল্যাণের বিরুদ্ধে” কথা: মো: ফয়সাল খান, সুর: মো: মাসুদ রানা “মাতৃভাষা রাষ্ট্রভাষা জাতীয়ভাষা বাংলা” কথা: মো: ফয়সাল খান, সুর: মো: মাসুদ রানা “মা মাতৃভুমি মাতৃভাষার চেতনা” কথা: মো: ফয়সাল খান, সুর: মো: মাসুদ রানা “বাঙালির ইতিহাসে আছে সম্মান” কথা: এম. আর মঞ্জু, সুর: মো: শাহ নেওয়াজ “ভাষা শহীদেরা” কথা: শাফাৎ খৈয়াম, সুর : আলী হোসেন “কথা বললেই তোমাদের কথা মনে পড়ে” কথা: ফজল-এ-খোদা, সুর: শেখ সাদী খান “মায়ের মতো মাতৃভাষা” কথা: কে জি মোস্তফা, সুর: মৃত মোঃ নজরুল ইসলাম “আমার ভাইয়ের প্রাণের বিনিময়ে” কথা: আজাদ রহমান, সুর: আজাদ রহমান এ্যালবামটির সফ্‌ট কপি অডিও জুকবক্স “মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে ও হার্ট কপি মিউজিক অফ বেঙ্গল” এ পাওয়া যাচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here