ডেস্ক রিপোর্ট::  কানে ১৯ মে আগত অতিথিদের জন্য দিনটি বেশ গুরুত্বপূর্ণ ছিল। হলিউড সুপারস্টার জনি ডেপকে দিয়ে ১৬ মে শুরু হওয়া কান চলচ্চিত্র উৎসবের ৭৬তম আসর গড়ালো চতুর্থ দিনে। হলিউডের বর্ষীয়ান অভিনেতা হ্যারিসন ফোর্ডের সঙ্গে মুখোমুখি বসার সুযোগ এসেছে হাতের মুঠোয়।

অথচ সকাল থেকে সেই মুঠোতে সবাই ছাতা ধরে আছে। উৎসব উপভোগের জন্য কানসৈকতে আসার চার দিনের মাথায় এমন মুষলধারে বৃষ্টি দেখতে পেলেন অতিথিরা।

বৃষ্টি দমাতে পারেনি ফোর্ডের ভক্ত-সমালোচক-সাংবাদিকদের। কেউ ভিজে, অনেকেই ছাতা মাথায় কিংবা রেইন কোট গায়ে জড়িয়ে নির্ধারিত সময়ের আগেই হাজির হন পালে দে ফেস্টিভ্যাল ভবনের সংবাদ সম্মেলন কক্ষে।

 

নির্ধারিত সময়ই হাজির হন ৮০ বছর বয়সী হ্যারিসন ফোর্ড। তার সঙ্গে ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অব ডেসটিনি’র কয়েকজন কলাকুশলী।

চার দশক ধরে ‘ইন্ডিয়ানা জোন্স’ ফ্র্যাঞ্চাইজির পাঁচটি চলচ্চিত্রে অভিনয় করেন হ্যারিসন ফোর্ড। সংবাদ সম্মেলনে এসে তিনি জানান, এ দীর্ঘ যাত্রা (চরিত্র) থেকে এবার আনুষ্ঠানিকভাবে অবসর নিতে প্রস্তুত। মজারছলেই বললেন, ‘এখনও কি স্পষ্ট নয়, আমাকে এবার বসতে হবে, খানিকটা বিশ্রাম নিতে হবে।’

কানের অফিশিয়াল সিলেকশনে থাকা জেমস ম্যানগোল্ড পরিচালিত ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অব ডেসটিনি’ প্রতিযোগিতার বাইরে থাকলেও আসরের সবচেয়ে আলোচিত সিনেমার মধ্যে অন্যতম।

গত ১৮ মে (বৃহস্পতিবার রাতে) ‘ইন্ডিয়ানা জোন্স অ্যান্ড দ্য ডায়াল অব ডেসটিনি’ দেখানো হয় গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে। এর আগে হ্যারিসন ফোর্ডকে আয়োজকরা দিয়েছে সম্মানসূচক স্বর্ণপাম।

তখন থিয়েটারে উপস্থিত প্রায় আড়াই হাজার দর্শক তার নাম ধরে সোরগোল করেছে, সেই সঙ্গে ছিল করতালি। তার বর্ণাঢ্য হলিউড ক্যারিয়ারে রয়েছে ‘স্টার ওয়ার্স’ এবং ‘ব্লেড রানার ২০৪৯’-এর মতো ব্লকবাস্টার থেকে ‘দ্য ফিউজিটিভ’ এবং ‘উইটনেস’-এর মতো প্রশংসিত সিনেমা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here