জহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি :: করোনাভাইরাস প্রতিরোধে লক্ষ্মীপুরে কর্মহীন হয়ে পড়া এক হাজার ৫শ পরিবারকে খাদ্য সামগ্রী দেওয়া হয়েছে। লক্ষ্মীপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামালের পক্ষ থেকে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এসব খাদ্য সামগ্রী কাঁধে করে নিয়ে দিনমজুরদের বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিচ্ছেন সংসদ সদস্যের প্রতিনিধি ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক বায়েজীদ ভূঁইয়া।

বৃহস্পতিবার সকাল থেকে সদর উপজেলার দিঘলী, ভাঙ্গাখাঁ, লাহারকান্দি, তেওয়ারীগঞ্জ, ভবানীগঞ্জ, মান্দারী, উত্তর জয়পুর, হাজিরপাড়া, চরশাহী ও লক্ষ্মীপুর পৌরসভার বিভিন্ন এলাকায় কাঁধে করে বায়েজীদ ভূঁইয়াকে খাবার বিতরণ করতে দেখা গেছে। কখনো বাঁশের সাঁকো পেরিয়ে, কখনো গ্রামের প্রত্যন্ত অঞ্চলে প্রখর রোদের তাপ উপেক্ষা করে তিনি ত্রাণ বিতরণ করছেন।

জানা গেছে, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকারের নির্দেশনা অনুযায়ী দিনমজুরা কাজকর্ম বন্ধ করে বাড়িতে অবস্থান করছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সদর আসনের এমপি শাহজাহান কামালের উদ্যোগে কর্মহীন হয়ে পড়া এসব দিনমজুরদের বাড়িতে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এক হাজার ৫শ দিনমজুর পরিবারকে চাল, ডাল, তেল, পেঁয়াজ ও আলুসহ এক সপ্তাহের খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। এসব খাবার কোনো নেতাকর্মীর হাতে না দিয়ে এমপির প্রতিনিধি যুবলীগ নেতা বায়েজীদ ভূইয়া নিজেই বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করছেন।

স্থানীয়রা জানান, শহরের অনেকে প্রতিদিন খাদ্য সামগ্রী পাচ্ছেন। কিন্তু গ্রামের প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষ তেমন একটা ত্রাণ সহয়তা পাচ্ছেন না। এমপির প্রতিনিধি বায়েজীদ ভূঁইয়া কোনো নেতাকর্মীর হাতে না দিয়ে নিজেই গ্রামের প্রত্যন্ত অঞ্চলে ঘুরে ঘুরে অসহায়, ভিক্ষুক, দিনমজুর ও রিকশাচালকসহ নিন্ম আয়ের মানুষের মাঝে ত্রাণ সামগ্রী পৌঁছে দিচ্ছেন।

এ ব্যাপারে বায়েজীদ ভূঁইয়া বলেন, গ্রামের প্রত্যন্ত অঞ্চলের জণগোষ্ঠীদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী পৌঁছে দিয়েছি। এ সময়ে প্রকৃতভাবে এরাই ত্রাণ সামগ্রী পাওয়ার কথা। দিনমজজুর ও অসহায়ারা আমাদের রাজনীতিবিদদের সম্বল। সুখে-দুঃখে তাদের সঙ্গে থাকা আমাদেরই প্রয়োজন। প্রাণঘাতী করোনায় দেশের এই বিপর্যস্ত সময়ে তাদের সহযোগিতায় দলমত নির্বিশেষে সবার এগিয়ে আসা উচিত। আমি নিজেই দিনমজুদের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী ও মাস্ক পৌঁছে দিচ্ছি। একই সঙ্গে ঘরে থেকে নিজে এবং অন্যকে সুস্থ রাখতে সবাইকে পরামর্শ দিচ্ছি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here