চরফ্যাসন : চরফ্যাসন সরকারী কলেজে অনার্স পরীড়্গা কেন্দ্র চালু এবং উচ্চ মাধ্যমিক শ্রেণী (এইচএসসি)’র ভর্তি কোঠা বৃদ্ধির দাবীতে মঙ্গলবার উপজেলা সদরে দীর্ঘ মানব বন্ধন কর্মসূচী পালন এবং শিক্ষামন্ত্রীর কাছে স্মারক লিপি প্রদান করেছে । কলেজের সাধারন শিক্ষার্থী ও অভিভাবকরা সকাল সাড়ে ১০টা থেকে উপজেলা সদরে এই কর্মসূচী পালন করেন।

চরফ্যাসন সরকারী কলেজের কয়েকশ’ শিক্ষার্থী ও অভিভাবক অনার্স পরীক্ষা কেন্দ্র চালু এবং এইচএসসি’র ভর্তি কোঠা বৃদ্ধির দাবীতে কলেজ ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে উপজেলার সদর রোডে অবস্থান নেয়।

এখানে দীর্ঘ মানব বন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শিক্ষামন্ত্রী, জাতীয় বিশ্ববিদ্যালয় উপচার্য এবং বরিশাল শিক্ষাবোর্ড চেয়ারম্যান বরাবর স্মারক লিপি প্রদান করা হয়। স্মারক লিপি গ্রহন করে উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম শিক্ষার্থী ও অভিভাকদের যৌক্তিক এই দাবীগুলোর বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করার আশ্বাস দেন।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দুই যুগ আগে থেকে চরফ্যাসন কলেজের উচ্চমাধ্যমিক শ্রেণীতে বিভাগ ভিত্তিক  ১৫০ জন শিক্ষার্থীর ভর্তির সুযোগ আছে। কিন্ত বর্তমানে শিক্ষার অগ্রগতির এই যুগে শিক্ষার মান এবং পাশের হার বৃদ্ধির ফলে সীমিত এই কোঠা পদ্ধতি বহাল থাকায় অনেক মেধাবী শিক্ষার্থী ভর্তির সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। তারা চরফ্যাসন সরকারী কলেজে ভর্তির এই কোঠা দ্বিগুণ করার দাবী জানান।

শিপুফরাজী/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here