কলকাতায় এএমআরআই হাসপাতালে অগ্নিকান্ডে নিহত ৮৯ জনের মধ্যে গৌরাঙ্গ মন্ডলের বাড়ি বাংলাদেশের মুন্সীগঞ্জের সিরাজদিখানে। ৭০ বছরের বৃদ্ধ গৌরাঙ্গ মন্ডলকে গত সপ্তাহে কলকাতার ওই হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছিল। শুক্রবার অগ্নিকান্ডের পর বিকেল থেকে উপজেলার চিত্রকোট ইউনিয়নের কানাইনগর গ্রামের বাড়িতে পরিবারের মধ্যে চলছে স্বজন হারানো আহাজারি। শনিবারও স্বজনদের মধ্যে শোকের ছায়া বিরাজ করতে দেখা গেছে। তবে নিহতের লাশ কবে, কখন গ্রামের বাড়িতে আনা হবে তা জানাতে পারেনি স্বজন ও সিরাজদিখান পুলিশ।

সিরাজদিখান থানার ওসি মো. মাহাবুবুর রহমান জানান, কবে ও কখন গৌরাঙ্গ মন্ডলের লাশ গ্রামের বাড়িতে আনা হবে তা এখনও নিশ্চিত ভাবে কেউ বলতে পারছে না।

তবে পররাষ্ট্র মন্ত্রনালয়ের বহি:বিভাগের একটি সূত্রে জানা গেছে, গতকাল শনিবার বিকেল ৩ টায় গৌরাঙ্গ মন্ডলের লাশ হযরত শাহজালাল আর্ন্তজাতিক বিমানবন্দলের পৌছানো কথা। সেখান থেকে দক্ষিন এশিয়া বিভাগের মহাপরিচালক মাশফি বিনতে শামস গৌরাঙ্গ মন্ডলের লাশ গ্রহন করবে।

নিহতের ভাতিজা জ্যোতিষ মন্ডল জানান, গৌরাঙ্গ মন্ডলের সঙ্গে কলাকাতায় গিয়েছিলেন তার এক ছেলে ও ভাগ্নে রক্ষিত রায়। তার মৃত্যুর খবর গ্রামের বাড়িতে টেলিফোন করে জানিয়েছেন ভাগ্নে রক্ষিত রায়। তিনি আরো জানান, কলকাতায় হাসপাতালে অগ্নিকান্ডের খবর পেয়ে মুক্রবার সকাল থেকেই পরিবারের সকলে উদ্বিগ্ন হয়ে পড়েছিলেন। বিকেলে তার মৃত্যুর খবর পাওয়ার পর স্বজনদের মধ্যে কান্নাকাটি শুরু হয়ে যায়।

নিহতের ছেলে সাগর মন্ডল কলকাতা থেকে টেলিফোনে জানান, মস্তিস্ক ও ফুসফুসের সমস্যার জন্য গত ৭ ডিসেম্বর গৌরাঙ্গ মন্ডলকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সে সময় তিনি কথা বলতে না পারলেও বৃহস্পতিবার থেকে কথা বলা শুরু করেছিলেন। হাসপাতালের পাশে একটি ভাড়া বাসায় অবস্থান নিয়ে তিনি তার পিতার চিকিৎসার তদারকি করছিলেন। সকাল ৬ টার দিকে ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে গেলে সাড়ে ১০ টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীর তার পিতার লাশ উদ্ধার করেন।

সাগর মন্ডল আরো জানান, ময়নাতদন্তের পর তারা লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হবেন। এ জন্য সরকার ও ভারতে বাংলাদেশ উপহাইকমিশন তাদের সহায়তা করছে। এছাড়া তার পিতার সঙ্গে একই হাসপাতালে মানিকগঞ্জ ও চট্রগ্রামের দুইজন রোগীও ভর্তি ছিলেন। ঘটনার পর থেকে তিনি রোগী ও তাদের পরিবারের সদস্যদের শুক্রবার পর্যন্ত দেখতে পাননি। ওই দুইজন রোগী জীবিত আছে না তার পিতার মতো তাদেরও মৃত্যু হয়েছে কিনা তা নিশ্চিত করতে পারেনি সাগর মন্ডল।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here