ডেস্ক রিপোর্ট :: ভারতের কর্ণাটক রাজ্যের শিবমগ্গা জেলায় একটি পাথর কোয়ারিতে বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছে। ছবি : সংগৃহীত

ভারতের কর্ণাটক রাজ্যের শিবমগ্গা জেলায় একটি পাথর কোয়ারিতে বিস্ফোরণে অন্তত আটজন নিহত হয়েছে। পুলিশ নিয়ন্ত্রণ কক্ষের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে ও এনডিটিভি আজ শুক্রবার এ তথ্য জানিয়েছে।

গতকাল স্থানীয় সময় রাত ১০টার দিকে বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের পরও সেই কোয়ারিতে কয়েকটি তাজা ডিনামাইট স্টিক পাওয়া গেছে। সেখানে বোমা নিষ্ক্রিয় দল ডাকা হয়েছে এবং পুরো এলাকাটি ঘিরে রাখা হয়েছে।

পুলিশ কর্মকর্তা এস রবি এনডিটিভিকে বলেছেন, ‘পুরো এলাকা ঘিরে রাখা হয়েছে। কোয়ারির ভেতরে আমরা দুটি মরদেহ দেখতে পেয়েছি। আশঙ্কা করা হচ্ছে আরো অনেকে নিহত হয়েছে।’

পুলিশ কর্মকর্তা আরো বলেছেন, ‘সেখানে অনেক তাজা বিস্ফোরক পাওয়া গেছে। বোমা নিষ্ক্রিয় দল না পৌঁছানো পর্যন্ত সেখানে কাউকে যেতে দেওয়া হচ্ছে না।’

স্থানীয় সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিস্ফোরণটি এতো জোরালো ছিল যে পার্শ্ববর্তী চিক্কামাগালুরু জেলা থেকেও তা শোনা গিয়েছিল।

অনেকে বাড়ির ভাঙা জানালার ছবি টুইটারে পোস্ট করেছেন। ভূমিকম্প হয়েছে মনে করে অনেকে রাস্তায় বের হয়েছিলেন।

সংবাদ প্রতিবেদেন বলা হয়েছে, নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে এক টুইটার বার্তায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সংবাদমাধ্যম ডেকান হেরাল্ড জানিয়েছে, কর্ণাটকের মুখ্যমন্ত্রী আজ এ ঘটনায় একটি উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here