ডেস্ক রিপোর্ট : : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালিকে শ্রদ্ধা জানাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে কোরআন পাঠ ও দুস্থ মানুষের মাঝে খাবার বিতরণ করেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। কোভিডের কারণে এবারের উদযাপনের পরিধি ছিল সীমিত। যদিও গত বছর বৃহৎ কলেবরে জাতির জনকের জন্মবার্ষিকী আয়োজন করতে চেয়েছিল বিসিবি।

পরিকল্পনা ছিল বিশ্বের বড় বড় ক্রিকেটারদের নিয়ে দুটি ম্যাচ আয়োজনের। করোনার জন্য সেটা স্থগিত হলেও, আশার কথা আবারও সেই ম্যাচ দুটি আয়োজন করতে চায় বিসিবি।

নাজমুল হাসান পাপন বলেন, আশার আলো দেখছি, ভাবছি আবার করা যেতে পারে। কিন্তু কোভিড পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে এবং সেটা আমরা পর্যবেক্ষণ করছি। তবে আমাদের ইচ্ছা আছে যত তাড়াতাড়ি সম্ভব টুর্নামেন্টটা করা।

তবে কবে নাগাদ ম্যাচ হবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। বছর জুড়ে প্রায় সবদলের ব্যস্ত সূচি। সেটাও রাখতে হচ্ছে বিবেচনায়। তাই আনুষ্ঠানিক আলোচনা এখনো শুরু হয়নি। তবে, ম্যাচ দুটি কখন করা যায় সে বিষয়ে নিজেদের মধ্যে আলোচনা করা হচ্ছে বলে জানান বিসিবি বস। বলেন, ‘কেমন খেলোয়াড় পাব, আর কোন সময় খেলোয়াড়রা ফ্রি থাকবে এ বিষয়গুলো দেখছি। এ মাসের শেষে খেলোয়াড়দের সাথে যোগাযোগ করতে চেয়েছিলাম। অনিশ্চয়তা আছে, তবে কোনো সুযোগ পেলেই সেই স্লটে আমরা ম্যাচ আয়োজন করব।’

আগামী ১৭ই মে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। তবে দেশে সম্প্রতি করোনার সংক্রমণ উর্ধ্বমুখী। এমন পরিস্থিতি নিয়ে বোর্ড প্রধান শংকিত হলেও, তার আশা শিগগিরই হবে অবস্থার উন্নতি।  সংক্রমণ কমে গেলে খেলা আয়জন সম্ভব। আসন্ন সিরিজগুলোতে এর প্রভাব পড়বে না বলেও বিশ্বাস বিসিবি বসের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here