মো.সফিকুল আলম দোলন,জেলা প্রতিনিধি,পঞ্চগড় ::

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ তিনজনের সন্ধানে সপ্তম দিনের মতো উদ্ধার অভিযান চলছে। আজ শনিবার ভোর সাড়ে ৫টা থেকে ফায়ার সার্ভিসের ডুবুরিরা করতোয়ার নদীতে উদ্ধার অভিযান শুরু করেছে। তবে সকাল ১০টা পর্যন্ত কোনো মৃতদেহের সন্ধান পাওয়া যায়নি।

এর আগে গত বুধবার ঘটনার চতুর্থ দিন বিকেলে এক ব্যক্তির মৃতদেহ উদ্ধারের পর থেকে আর কোনো মৃতদেহ উদ্ধার হয়নি। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিখোঁজ তিন ব্যক্তির সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

জেলা প্রশাসনের তালিকা অনুযায়ী নৌকাডুবিতে এখন পর্যন্ত নিখোঁজ তিনজন হলেন পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ার পাড়া এলাকার জয়া রানী (৪), দেবীগঞ্জ উপজেলার হাতিডোবা-ছত্রশিকারপুর এলাকার ভূপেন্দ্র নাথ বর্মণ (৪২) ও বোদা উপজেলার ডাঙ্গাপাড়া এলাকার সুরেন্দ্র বর্মণ (৬৫)।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, ঘটনার দিন থেকে এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরিরা ১২টি দলে বিভক্ত হয়ে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। এতে তাদের ৭০ জন সদস্য কাজ করছেন। করতোয়া নদীর আউলিয়ার ঘাট থেকে দিনাজপুরের আত্রাই নদী পর্যন্ত প্রায় ৪২ কিলোমিটার এলাকাজুড়ে এই উদ্ধার অভিযান চলছে। ঘটনার দিন ছয়জন সাঁতরে পাড়ে উঠেছিলেন, ২৭ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, ৬৯ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে এবং নিখোঁজ আছেন তিনজন।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক শেখ মো. মাহবুবুল ইসলাম বলেন, এখন পর্যন্ত কোনো মৃতদেহের সন্ধান পাওয়া যায়নি। নদীর পানির পাশাপাশি যে সব জায়গায় চর পড়েছে সেসব স্থানে খোঁজ করা হচ্ছে।

গত রোববার মহালয়া উপলক্ষে জেলার বিভিন্ন এলাকা থেকে আসা সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বোদা উপজেলার বদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন উৎসবে যোগ দিতে। দুপুরে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় একটি নৌকা উল্টে যায়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here