কমলনগরে আল ইহসান ইসলামী পাঠাগারের ঈদ পুনর্মিলনী ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান
ঈদ পুনর্মিলনীর আয়োজন

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরের দক্ষিণ চর মার্টিনে আল ইহসান ইসলামী পাঠাগারের ঈদ পুনর্মিলনী ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। বৃহস্পতিবার (৫মে) বিকেলে হাজিপাড়া দারুল ইহসান কাওমী মাদ্রাসা প্রাঙ্গনে এ আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাঠাগারের উপদেষ্টা ওমর ফারুক সাগর, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) ও উপদেষ্টা আহমেদ উল্লাহ সবুজ, কমলনগর ইসলামী রিসার্চ সেন্টারের পরিচালক মাওলানা আব্দুল্লাহ আল ইস্রাফিল, জামেয়া ওসমানিয়া চাটখিলের মুহাদ্দিস ও উপদেষ্টা মুফতি হারুনর রশিদ, তরুণ সাংবাদিক জুনাইদ আল হাবিব, বিশিষ্ট সমাজসেবক জয়নাল আবেদীন, চৌধুরী বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ উল্লাহ, নোয়াখালীর চরমটুয়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা মুফতি ইসমাইল রাফিক, বিশিষ্ট শিক্ষানুরাগী মাওলানা আব্দুল আলী, পাঠাগারের সভাপতি মাওলানা আবু ছাঈদ সালমান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মাদরাসায়ে আবু বকর সিদ্দীক (রাঃ) এর পরিচালক হাফেজ মাওলানা ইউছুফ আহমদী।

এ সময় বক্তারা বলেন, পাঠাগার সমাজ সভ্যতা গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যে এলাকায় পাঠাগার গড়ে ওঠে, ওই এলাকায় আলো নির্মাণ হয়। আর ইসলামী পাঠাগারের মাধ্যমে ইসলামের আলোটাই ছড়িয়ে দেয়ার কাজটিই আল ইহসান পাঠাগার করছে।

অনুষ্ঠান শেষে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মুন্সিগঞ্জ বাজার এমদাদিয়া শিল্পী গোষ্ঠীর শিল্পীরা ইসলামী সঙ্গীত পরিবেশন করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here