শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি :: 
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ভানুবিল গ্রামে বাংলাদেশ মণিপুরি যুব কল্যাণ সমিতি, ভানুবিল শাখার আয়োজনে বাংলাদেশের মণিপুরিদের সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা শুক্রবার (১৩ জানুয়ারি) বিকাল ৩টা শুভ উদ্বোধন অনুষ্ঠিত হবে। জাতীয় পতাকা ও সংগঠনের ১৩ টি শাখা কমিটির পতাকা উত্তোলনের মধ্যদিয়ে ১৩ তম মণিপুরি আন্ত: যুব ক্রীড়া প্রতিযোগিতা-২০২৩ এর শুভ উদ্বোধন করবেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ  ড. মো. আব্দুস শহীদ এমপি। 
এটি মণিপুরি জনগোষ্ঠীর একটি সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতা আসর। বাংলাদেশে বসবাসরত বিভিন্ন অ লের খেলোয়াড়রা মণিপুরি যুব কল্যাণ সমিতির ১৩ টি শাখা সংগঠনের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। প্রতি দুই বছর পর এই ক্রীড়া প্রতিযোগিতা যুব কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির অনুমোদনক্রমে বিভিন্ন গ্রামে অনুষ্ঠিত হয়ে থাকে।
প্রথম বারের মতো কমলগঞ্জের ভানুবিল গ্রামে বৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতা আয়োজন সুন্দর ও সুষ্ঠু]ভাবে সম্পন্ন করতে আয়োজক কমিটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বৃহৎ এই ক্রীড়া প্রতিযোগিতাকে কেন্দ্র মণিপুরি অধ্যুষিত এলাকাগুলোতে সাজ সাজ রব ও আনন্দের বন্যা বইছে।  মাঠগুলোকে খেলার উপযোগী করা ও নানার রঙের ব্যানার ফেষ্টুনে সাজানো হয়েছে। দুরের খেলোয়াড়দের থাকার খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।
মণিপুরি যুব কল্যাণ সমিতির কেন্দ্রীয় পরিষদের সভাপতি প্রদীপ কুমার সিংহ জানান, ভানুবিল একটি ঐতিহ্যবাহী গ্রাম। এ গ্রামে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনের কাজ শেষ পর্যাযে। একটি সুন্দর আয়োজনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উক্ত ক্রীড়া প্রতিযোগিতায় রয়েছে ফুটবল, ক্রিকেট, ভলিবল, ব্যাডমিন্টন, দাবা, তীরন্দাজ। উদ্বোধনী অনুষ্ঠানে রয়েছে বিভিন্ন ধরণের মণিপুরি সাংস্কৃতিক পরিবেশনাসহ নৃত্য ও গান। এছাড়া ঢাকা থেকে আমন্ত্রিত সংগীত শিল্পী আশিক সংগীত পরিবেশন করবেন।
শাব্বির এলাহী  ,
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here