কনক বড়ুয়া, উখিয়া প্রতিনিধি:: কক্সবাজারে বাজার তদারকি অভিযান পরিচালনা করে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে শহরের ঝাউতলা ও সুগন্ধা পয়েন্ট এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার’র সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সার্বিক নিরাপত্তা প্রদান করেন এপিবিএন-১৪ এর এক দল সদস্য।

এ অভিযানে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে ঝাউতলা এলাকার আজমীর হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করার অপরাধে হক স্ন্যাক্সকে ২ হাজার টাকা এবং সুগন্ধা পয়েন্ট এলাকার হাড়ি রেস্টুরেন্টকে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত করা মেয়াদ উত্তীর্ন পন্য বিক্রির জন্য সংরক্ষণ করার অপরাধে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ঝাউতলা ও সুগন্ধা এলাকার বিভিন্ন ব্যবসায় প্রতিষ্ঠান পরিদর্শন করে ব্যবসায়িদের মাঝে ভোক্তা অধিকার আইন সম্পর্কে প্রচারনা চালানো হয়।

এছাড়াও অভিযানকালে ব্যাবসায়িদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অমুমোদনবিহীন পন্য বিক্রি না করার পরামর্শ দেওয়া হয়।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কক্সবাজারের সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here