স্টাফ রিপোর্টার :: ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর কর্ম-এলাকা মোহাম্মদপুরে ‘ঢাকা শিশু এপি’ প্রোগ্রাম এর ৪৫ বছরের উন্নয়ন যাত্রার সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান বুধবার (২৩ সেপ্টেম্বর) আসাদগেট ওয়াইডব্লিউসি এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এলাকার জনসাধারণ ও সরকারি-বেসরকারি সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মমিন উদ্দিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ কামাল হোসেন, সমবায় কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মোয়াজ্জেম হোসেন গাজী, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কোভিড-১৯ রেসপন্স ডিরেক্টর সাগর মারান্ডি, সিনিয়র ডিরেক্টর অপারেশন্স এন্ড প্রোগ্রাম কোয়ালিটি চন্দন জেড. গমেজ। ঢাকা সিটি ইয়ুথ ফোরামের সভাপতি মোঃ মাসুদ রানা নাঈম ও ফোরাম নেত্রী সাইমা দিপ্তি সঞ্চালনায় বক্তব্য রাখেন, লোটাস চিসিম, মঞ্জু মারিয়া পালমা প্রমূখ।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ মোহাম্মদপুর কর্ম-এলাকায় ১৯৭৫ সালে ত্রাণ কার্যক্রম শুরু করে, যা ১৯৭৯ সালে পারিবারিক উন্নয়ন প্রকল্পের মধ্য দিয়ে  শিশুদের জীবন বিকাশের জন্য আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করে। পরবর্তীতে ঢাকা শিশু এলাকা উন্নয়ন কার্যক্রম (সংক্ষেপে, ঢাকা শিশু এপি) হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আওতাভুক্ত ৬ টি ওয়ার্ডে দরিদ্র ও হতদরিদ্র পরিবার চিহ্নিত করে সমন্বিতভাবে স্বাস্থ্য, শিক্ষা, জীবন ও জীবিকার মান উন্নয়নসহ  শিশু বিকাশের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। ঢাকা শিশু এপি’র উন্নয়নের সুদীর্ঘ যাত্রাটির সমাপনী ও ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে সুসম্পন্ন হলো, যা আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা শিশু এপি’র আনুষ্ঠানিক পরিসমাপ্তি হবে।

প্রধান অতিথি মোঃ মমিন উদ্দিন বলেন, দেশের উন্নয়ন কর্মকান্ডে সরকারের পাশাপাশি বেসরকারী সংসহাসমূহের অবদান অনস্বিকার্য তাদের মধ্যে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর ভূমিকা উল্লেখযোগ্য।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সিনিয়র ডিরেক্টর অপারেশন্স এন্ড প্রোগ্রাম কোয়ালিটি চন্দন জেড. গমেজ বলেন, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ  সারা বাংলাদেশে প্রায় দুই মিলিয়ন হত-দরিদ্র শিশুর কল্যাণের জন্য কাজ করে যাচ্ছে, যাতে তার পরিবারও সুরক্ষিত ও নিরাপদ থাকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here