ঢাকা: ‘দুনিয়ার মজদুর এক হও’; ‘আমার ভাই মরলো কেন, খুনি খালেদা জবাব দে’; ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, খালেদা জিয়া ঘেরাও হবে’ এমন স্লোগান দিয়ে সোমবার বেলা ১১ টার দিকে সম্মিলিত গাড়িচালক সমাজ ব্যানারে মহাখালী বাস স্ট্যান্ট থেকে প্রায় হাজার খানেক চালকের মিছির নিয়ে এগোতে থাকে খালেদা জিয়ার বাড়ি ঘেরাওয়ের করার উদ্দেশে ।

মিছিলে অংশ নেয়া টেক্সিক্যাব কিছু চালক বলেন, বিভিন্ন সময় হরতাল অবরোধে গাড়ি ভাংচুর করা হয়, গাড়িতে আগুন দেয়া হয়। আন্দোলনকারীরা আমাদের ওপর অতর্কিতে হামলা চালায়। এর প্রতিবাদে আমরা বিরোধী দলীয় নেত্রীর বাসভবন ঘেরাওয়ে যাচ্ছি।”টানা অবরোধ ও ভাংচুর-অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত পরিবহন চালক-শ্রমিকরা মিছিল করে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার বাড়ি ঘেরাওয়ের উদ্দেশে রওনা হয়েছে।

মিছিলটি কাকলী মোড় পার হযে গুলশান ২ মোড়ে পৌঁছানোর পর পুলিশ তাদের বাধা দেয়। এসময় পরিবহন চালকরা পুলিশের বাধা ডিঙিয়ে এগোতে চাইলেও পরে ব্যর্থ হয়ে রাস্তায় শুয়ে পড়ে এবং স্লোগান দিতে থাকে। নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে গত ২৬ নভেম্বর থেকে ৭১ ঘণ্টার অবরোধের পর শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলার প্রতিবাদে দ্বিতীয় দফায় ৭২ ঘণ্টার অবরোধ ডাকে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলীয় জোট।

এদিকে  এই কর্মসূচির শেষ দিন সোমবার অবরোধের সময় আরো ৫৯ ঘণ্টা বাড়িয়ে বৃহস্পতিবার বিকাল পর্যন্ত অবরোধ চলবে এমন ঘোষনা দেন বিএনপির যুগ্ন মহাসচিব সালাউদ্দিন আহমেদ ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here