ঢাকা: উত্তরা মটরসকে ভারতের তৃতীয় বৃহত্তম ভারী বাণিজ্যিক গাড়ি নির্মাতা এএমডব্লিও মটরস লিমিটেড বাংলাদেশে তাদের যানবাহন বিপণনের জন্য পরিবেশক হিসাবে নিয়োগ দিয়েছে। প্রতিষ্ঠানটি বাংলাদেশে এমএমডবিস্নউ’র যানবাহন বিক্রয়, বিক্রয়োত্তর সেবা, মেরামত এবং খুচরা যন্ত্রাংশ সরবরাহ সার্বিক সেবা প্রদান করবে উত্তরা মটরস।

এএমডুব্লিও মটরস’র ব্যবস্থাপনা পরিচালক অনিরুদ্ধ ভুয়ালকা বলেন, ‘উত্তরা মটরসকে নিয়োগের মাধ্যমে বাংলাদেশে আমাদের ব্যাবসা সম্প্রসারনের একটি ইতিবাচক পদক্ষেপ।’

তিনি বলেন, ‘আমরা বাংলাদেশের সবচেয়ে প্রগতিশীল কোম্পানিগুলোর একটির সাথে একত্রে কাজ করতে যাচ্ছি এবং আমরা বিশ্বাস করি উভয় কোম্পানির জন্য সামনে সম্ভাবনাময় ভবিষ্যত রয়েছে।’

বাংলাদেশের শীর্ষস্থাণীয় শিল্প, বাণিজ্যিক সংস্থা উত্তরা গ্রম্নপ অব কোম্পানিজ ১৯৭২ সালের মার্চে প্রতিষ্ঠিত হয়েছিল।  এছাড়া তারা দেশের বৃহত্তম অটোমোবাইল কোম্পানিগুলোর ডিলার যারা ভারত এবং জাপানের শীর্ষস্থানীয় অটোমোবাইল কোম্পানিগুলোকে দেশে প্রতিনিধিত্ব করে। এটি বাংলাদেশে সুজুকি, বাজাজ মোটর সাইকেলস অ্যান্ড অটোরিক্সা, মারুতি, ব্রিজস্টোন টায়ারস এবং ওষুধশিল্প, তৈরি পোষাক শিল্প ও ফ্যাশন খাতের বিভিন্ন কোম্পানরি প্রতিনিধিত্ব করে থাকে।

মাঝারি এবং ভারি বাণিজ্যিক যানবাহনের জন্য দ্রুত বর্ধনশীল বাংলাদেশের বাজার। এখানে জাহাজশিল্প এবং বন্দর, সড়ক ও জনপদের মতো অবকাঠামো খাতে অনেক বড় প্রকল্প রয়েছে। যেখানে এএমডবিব্লিউ’র অবদান রাখার সুযোগ রয়েছে।

উত্তরা মটরসের চেয়ারম্যান এবং ব্যাবস্থাপনা পরিচালক মতিউর রহমান বলেন, গ্রাহক সন্তুষ্টির লড়্গে আমরা গ্রাহকের টাকার সর্বোচ্চ মূল্য ও সেবা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এএমডব্লিও’র সাথে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত এবং কোম্পানির প্রবৃদ্ধিতে সক্রিয় অংশিদারিত্ব বজায় রাখতে আমরা প্রতিশ্রুতবদ্ধ।

এএমডবিব্লিও প্রোফাইল

এএমডব্লিও মটরস লি. (এএমডব্লিও) ভারতের তৃতীয় বৃহত্তম ভারী বাণিজ্যিক গাড়ির নির্মাতা এবং দেশটির পরিবহন ও গ্রাহককেন্দ্রিক প্রকৌশলী উদ্ভাবনীর মাধ্যমে একটি অনন্য স্থান অর্জন করে নিয়েছে। এছাড়া বিভিন্ন শিল্প ফোরাম থেকে এই কোম্পানি তার যানবাহনের জন্য পরপর ৬ বার পুরস্কারও পেয়েছে।

ভারতজুড়ে এমডব্লিও’র  ১২৩ টি ডিলারশিপ এবং ১ হাজার ৫০০ টির ও বেশি টাচ পয়েন্ট রয়েছে।  এই নেটওয়ার্কে বিক্রয় এবং সেবা কেন্দ্র, অনুমোদিত সার্ভিস আউটলেট, ভ্রাম্যমান ভ্যান, ওয়ার্কশপ এবং ‘এএমডব্লিও সেবা’ নামে ২৪ ঘন্টার হেল্পলাইন খোলা রয়েছে যা গ্রাহকের প্রয়োজনে তাৎড়্গনিক সেবা দিয়ে থাকে।

বিস্তৃত পণ্য পরিসীমা

এএমডবিস্নও’র ১৬ থেকে ৪৯ টনবাহী ট্রাক রয়েছে এবং এটি ভারতের সিভি মার্কেটে বিভিন্ন ধরনের সেবার ড়্গেত্রে অগ্রদূত হিসেবে অবস্থান করছে।

নির্মানাধীন সুবিধা

ভুজ, গুজরাটে এএমডবিস্নও’র সম্পূর্নভাবে সুসংহত নির্মানাধীন সুবিধা রয়েছে এবং প্রতি বছরে এর ৫০ হাজার বাণিজ্যিক যানবাহন নির্মানের পরিকল্পনা রয়েছে। এই সুযোগ-সুবিধার মধ্যে একটি সম্পূর্ণরূপে সুসংহত এসেম্বলী লাইন, সমসাময়িক ক্যাব, পেইন্ট শপ এবং বিশ্বমানের টেস্টিং সুবিধাও রয়েছে।  এএমডব্লিও’এর ২০০ আসন বিশিষ্ট গবেষণা কেন্দ্র নতুন পণ্য এবং প্রযুক্তির উপর গবেষণা এবং উন্নয়নের উপর আলোকপাত করে থাকে যা কর্মক্ষমতার বৈশিষ্ট্য, নিরাপত্তা, পরিবেশ এবং স্বসিত্মর উপর গুরুত্ব দিয়ে থাকে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here