মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ ব্যুরো ::

ময়মনসিংহের নান্দাইলে উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশে জহুরা খাতুন উচ্চ বালিকা বিদ্যালয়ে ২৯তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলণের পাশাপাশি বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়। মশাল প্রজ্জ্বলনের পর শুরু হয় দলগত ডিসপ্লে।

পরবর্তীতে একাত্তর এর মহান মুক্তিযুদ্ধের উপর জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শিত হয়। শেষে ছাত্রীদের পৃথক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হয়।
শনিবার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে সারাদিনব্যাপী বীরবেতাগৈর জহুরা খাতুন উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এই স্কুলের ছাত্রীদের অংশগ্রহণে এ ক্রীড়া প্রতিযোগীতা চলে। অনুষ্ঠান শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপস্থিত অতিথি বৃন্দ।

এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নান্দাইলের কৃতি সন্তান নরসিংদী জেলার বিশেষ এসপি (সি আইডি) সুলতানা ফারহানা মাফি।এ অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন নান্দাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোফাখখারুল
ইসলাম।

জহুরা খাতুন বালিকা বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ আলী আফজল খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ, স্কুলের প্রধান শিক্ষিকা মার্জিয়া রেবেকা সুলতানা।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক ও এডভোকেট হাবিবুর রহমান ফকির, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিক ও প্রভাষক অরবিন্দ পাল অখিল,সাংবাদিক ও লেখক মোঃ আজিজুর রহমান ভূঁঞা বাবুল, শেরেবাংলা মহিলা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ আলী আহসান খান পারভেজ, জামালপুরের নরুন্দি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ কাজী মঞ্জুর মোর্শেদ,লেখক সারোয়ার জাহান, সাংবাদিক আলম ফরাজী, প্রেস ক্লাব নান্দাইলের সাধারণ সম্পাদক তাবরীজ-ই-রায়হান সহ উপস্থিত ছাত্র-ছাত্রী ও অভিভাবক এবং প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথি নরসিংদী জেলার বিশেষ এসপি (সি আইডি) সুলতানা ফারহানা মাফি উপস্থিত ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, মেয়েদের শুধু লেখা জানলেই হবে না। লেখা পড়ার পাশাপাশি খেলা ধুলা, নাচ-গানসহ অন্যান্য নৈতিক শিক্ষার অভ্যাস গড়ে তোলতে হবে।তিনি আরো বলেন আজকের শিশুরাই আগামী দিনেরভবিষ্যৎ,আগামীর বাংলাদেশ গড়ে তুলতে তোমাদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বিকেলে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here