দিনাজপুর : দিনাজপুর জেলা কারাগারের প্রধান ফটকে দায়িত্বরত কারারক্ষির বিরুদ্ধে নারীদের উৎতক্ত, গেটের সামনের রাখা সাইকেল-মোটরসাইকেল ও মোবাইল রাখার জন্য টাকা আদায় করার অভিযোগ উঠেছে।

দিনাজপুর জেলা কারাগারের প্রধান ফটকে একজন কারারক্ষি সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন। কারাগারে বন্দিদের দেখতে আসা আত্মিয়স্বজনদের সাথে অশালিন ভাষায় কথা বলে উৎতক্ত করার অভিযোগ পাওয়া যায়। শুধু তাই নয় গেটের সামনে সাইকেল-মোটরসাইকেল ও মোবাইল রাখা নিষেধ থাকলেও কারাগারের প্রধান ফটকে দায়িত্বে থাকা কারারক্ষি টাকার বিনিময়ে রাখার অভিযোগ পাওয়া গেছে।

দিনাজপুর সদর উপজেলার ঘুঘুডাঙ্গা এলাকার মোঃ শাকিলের স্ত্রী আয়শা আখতার একজন বন্দির সাথে সাক্ষাত করে বাড়িতে ফিরে যাওয়ার সময় কারাগারের মেইন ফটকে এলে সোমবার ৩ মার্চ দুপুর দেড়টার সময় দিনাজপুর জেলা কারাগারের প্রধান ফটকে দায়িত্বে থাকা কারারক্ষি মামুন তার সাথে অশলীল ভাষায় টিজ করে। এসময় কারারক্ষি মামুনের উপর আয়শা ক্ষিপ্ত হলে মামুন তার সাথে অসভ আচরন করে। এবিষয়ে ঘটনাস্থলে প্রত্যক্ষদর্শী শহরের টার্মিনাল এলাকার বাসিন্দা শাহিনুর ইসলাম, খালপাড়া পিটিআই এলাকার নিবাসী মাসুদ রানাসহ উপস্থিত অনেকের কাছ থেকে জানাযায়, মহিলাটি কারাগার থেকে বাহিরে আসার সময় কারারক্ষিটি তাকে অশালীন ভাষায় টিটকারী করে। শুধু তাই নয় কারাগারের প্রধান ফটকে সাইন বোর্ড দিয়ে লিখা আছে এখানে সাইকেল-মোটর সাইকেল রাখা নিষেধ থাকলেও মামুন যখন দায়িত্বে থাকেন ঠিক তখন টাকার বিনিময়ে সাইকেল-মোটরসাইকেল রাখা হয়। বন্দিদের দেখতে আসা সাধারন মানুষের কাছ থেকে টাকার বিনিময়ে মোবাইল ফোনও রাখে সে। এবিষয়ে দিনাজপুর জেলা কারাগারের জেলার জাবেদ মেহেদীর সাথে কথা বলতে চাইলে তিনি ব্যস্তু বলে পাশ কাটিয়ে যায়।

মাহিদুল ইসলাম রিপন /

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here