কাউন্সিলর ইসমাইল মোল্লা

ইমরানুল আজিম চৌধুরী:: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডের জনগণের কাছে একজন সৎ ও নির্ভীক জনপ্রতিনিধি কাউন্সিলর ইসমাইল মোল্লা । শ্রম মেধা মননে নিজ এলাকাকে একটি মডেল ওয়ার্ডে পরিনত করতে ইসমাইল মোল্লার উদ্যোগ এলাকাবাসীর কাছে প্রশংসীত হয়েছে।

১ ফেব্রুয়াররি ২০২০ নির্বাচিত নির্বাচন হলেও দায়িত্ব প্রাপ্ত হন ১৫ মে-২০২০। এরপর থেকে তিনি করোনা দুর্যোগকালীন শুরুর থেকে মানুষের মাঝে সচেতনতার জন্য নিরলস পরিশ্রম করেছেন। করোনা মহামারীতে অসহায় ১০ হাজার পরিবারকে খাদ্য সরবরাহ প্রদান করেন, পাশাপাশি জনগণকে করোনা সম্পর্কে সচেতন করার জন্য নানা ধরনের সচেতনতামূলক পদক্ষেপ গ্রহণ করা এবং গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী ১৫শত পরিবারকে সরকারের পক্ষ থেকে ২,৫০০/- টাকা করে নগদ সহায়তা প্রদান করেন। এছাড়াও বর্তমান করোনাকালীন অবস্থায় ব্র্যাক সি,এস,টি এর খাদ্য সহায়তা এখনো অব্যহত রয়েছে। পূর্ব মনিপুর এলকার দীর্ঘ দিনের জলাবদ্ধতা দূরকরে উপকৃত করেন ৫০ হাজার মানুষকে।

এছাড়াও মোল্লাপাড়া, দক্ষিণ মনিপুর, উত্তর পীরেরবাগ, শীমুলতলা এলাকার জলাবদ্ধতা দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করেন। ১৩নং ওয়ার্ডের ১০টি কবরস্থানকে পরিষ্কার-পরিচ্ছন্ন এবং রাত্রিকালীন আলোর ব্যাবস্থা করা, একদা অপরিচ্ছন্ন এবং পিছিয়ে পরা ১৩নং ওয়ার্ডকে সম্পূর্ণরূপে পরিচ্ছন্ন করা হয়েছে।চ্যালেঞ্জ গ্রহণ করে ২০২০ইং সালের ঈদুল আজহার কোরবানী বা ১২ ঘণ্টার মধ্যে সম্পূর্ণরুপে অপসারন করা,৬০ ফিট রাস্তার ময়লার অস্থায়ী স্টেশনগুলো সরিয়ে ফেলা ,মশক নিয়ন্ত্রনে কার্যকর ব্যবস্থা গ্রহণ , খাল পরিষ্কার ও খননের ব্যবস্থা করা সহ বিগত সাড়ে আট মাসে প্রায় ৭ হাজার মানুষকে নাগরিকত্ব/চারিত্রিক সনদ, ওয়ারিশান সনদ সহ অন্যান্য সনদ পত্র দিয়ে নাগরিক সেবা প্রদান করেন।

উক্ত এলাকার বাসিন্দারা জানান, ইসমাইল মোল্লার দরজা সকলের জন্য উন্মুক্ত। দলমত নির্বিশেষে সকলেই তার কাছে সমান গ্রহণযোগ্যতা পায়। সময়ের সাথে সাথে তিনি জায়গা করে নিচ্ছেন মানুষের মনে।

কাউন্সিলর ইসমাইল মোল্লা জানান, আমার নির্বাচনী ওয়ার্ড ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এর পিছিয়ে পরা ওয়ার্ডগুলোর মধ্যে অন্যতম। আমি প্রতিনিয়ত সমস্যা চিহ্নিত করে, তা সমাধানের চেষ্টা করে যাচ্ছি। আমি আমার ওয়ার্ডবাসীর কাছে দায়বদ্ধ, সেই তাড়না থেকেই প্রতিনিয়ত কাজ করছি। উন্নয়নই আমার অঙ্গীকার।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here