আওয়ামী লীগ থেকে বিএনপিতে গেলে বড় পদ দেওয়া হবে লংমার্চে বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার এ বক্তব্য প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘উনি (খালেদা জিয়া) দেবেনটা কী? উনি তো শুধু নিতেই জানেন, দিতে জানেন না।
অবশ্য এমন বক্তব্য তিনি দিতেই পারেন। কারণ এ গাছের ছাল, অন্য গাছের বাকল, আল্ট্রা লেফটিস্ট, আল্ট্রা রাইটিস্ট, জঙ্গী, সন্ত্রাসী, স্বাধীনতা বিরোধী ও দুর্নীতিবাজদের নিয়ে উনার স্বামী জিয়াউর রহমান দল গঠন করেছিলেন।
স্বামীর মৃত্যুর পর ভাঙ্গা-স্যুটকেস ও ছেঁড়াগেঞ্জি থেকে আজ তিনি কোটি কোটি টাকার মালিক হয়েছেন, দেশের মানুষকে কিছুই দিতে পারেননি। এখন যুদ্ধাপরাধীদের বাঁচাতে মাঠে নেমেছেন।
খালেদা জিয়া শুধু নিতে জানলেও আমরা দেশের মানুষকে দিতে জানি। দেশের মানুষকে স্বাধীনতা দিয়েছি, ইনশাল্লাহ আগামীতে সুখী-সমৃদ্ধ ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ উপহার দেব।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার রাতে বঙ্গভবনে নতুন তিন মন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান শেষে সাংবাদিকরা খালেদা জিয়ার বক্তব্য সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে এসব কথা বলেন।
মন্ত্রীসভার রদবদল একটি স্বাভাবিক প্রক্রিয়া উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বিশাল মন্ত্রী সভা দিতে পারছি না। তাই একটু পরিবর্তন করে কাজের গতি আরও বাড়ানোর চেষ্টা করছি।
তিনি বলেন, বাংলাদেশ পিছিয়ে নয়, সবদিক থেকেই এগিয়ে যাচ্ছে। কিছু লোক আছে যারা এসব দেখতে পারে না কিংবা দেখতে পেলেও বলতে পারেন না। কাদের খুশী করতে বা স্বার্থ রক্ষায় তারা এসব কথা বলেন তা বুঝতে পারি না।
প্রধানমন্ত্রী বলেন, কিছুদিন ধরেই ভাবছিলাম মন্ত্রীসভায় কিছুটা পরিবর্তন আনবো। কিন্তু ব্যস্ততার কারণে তা হয়ে উঠেনি। এবার দু’জন নতুন মন্ত্রী এবং একজন প্রতিমন্ত্রীকে পদোন্নতি দেয়া হয়েছে।
প্রধানমন্ত্রী বলেন, অনেকে অনেক কথা বলেন। আমি সার্বিক দিক পর্যালোচনা করে দেখেছি। বাজেট বাস্তবায়নে আমরা রেকর্ড অর্জন করেছি। এক বছরের মধ্যে বাজেট দ্বিগুণ করা সোজা কথা নয়। আমরা বাজেট বেশি রেখে টার্গেট পূরণ করি। মন্ত্রীসভার সিদ্ধান্ত আমরা তিন মাস অন্তর অন্তর বিশ্লেষণ করি। একনেকে গৃহীত সিদ্ধান্তগুলো বাস্তবায়নও আমরা প্রতিনিয়ত বিশ্লেষণ করি।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/নিউজ ডেস্ক

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here