মোঃ আজিজুর রহামান ভূঁঞা বাবুল, ময়মনসিংহ প্রতিনিধি ::

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী এলাকা থেকে অপহরণের ২ মাস ১৩ দিন পর একই উপজেলার এনায়েতপুরের খানপুর এলাকা থেকে ওই অপহৃত স্কুলছাত্রীকে উদ্ধার করেছে পিবিআই। ময়মনসিংহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কার্যালয় থেকে গতকাল বুধবার (১২ জানুয়ারি) সন্ধায় পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানানো হয়।

ওই প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ওই স্কুলছাত্রীকে তার নিজ বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে প্রায়ই উত্ত্যক্ত করতেন রোমান মিয়া নামের এক যুবক। বিষয়টি কিশোরী তার বাবাকে জানালে রোমানের পরিবারের কাছে বিচার দেওয়া হয়। এতে ক্ষিপ্ত হয়ে স্কুল থেকে ফেরার পথে গত বছরের ৩১ অক্টোবর ওই কিশোরী স্কুলছাত্রীকে রোমান মিয়া তার সঙ্গীদের নিয়ে অপহরণ করে নিয়ে যায়। পরে এ ঘটনা কিশোরীর বাবা জানতে পেরে উদ্ধারের জন্য অনেক জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পাননি।

পরবর্তীতে এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ থানায় অপহরণ মামলা দায়ের করেন তিনি। ওই মামলার তদন্তভার পিবিআইয়ের কাছে দিলে তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই কিশোরীকে উপজেলার এনায়েতপুরের খানপুর এলাকার রোমান মিয়ার বাড়ি থেকে উদ্ধার করে পুলিশ।

পরবর্তীতে ওই কিশোরী বুধবার (১২ জানুয়ারি) বিকেলে জেলা নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক রাফিজুল ইসলামের কাছে ২২ ধারায় জবানবন্দি দেয়। জবানবন্দিতে ওই কিশোরী জানান, রোমান মিয়া ওই এলাকার মৃত আব্দুল মালেকের ছেলে। রোমান মিয়ার সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। ওই সম্পর্কের জেরে স্বেচ্ছায় রোমান মিয়ার সঙ্গে গিয়েছিল। রোমান মিয়ার সঙ্গে তার বিয়েও হয়েছে। পরে বিচারক ওই কিশোরীকে তার বাবার জিম্মায় পরিবারের কাছে পাঠিয়ে দেন।

ময়মনসিংহ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল মিয়া গতকাল বুধবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় এসব তথ্য নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here