Mymensinghরবীন্দ্র নাথ পাল: ঈশ্বরগঞ্জ উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. তানজিলা ফেরদৌসীর দীর্ঘদিন কর্মস্থলে অনুপস্থিতির কারণে উপজেলার  গবাদি প্রাণির চিকিৎসা কার্যক্রম মারাত্নক ব্যাহত হয়েছে ।  তিনি গত ৭/৮/২০১৪ ইং তারিখে ৩৩ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে নিয়োগপ্রাপ্ত হয়ে ঈশ্বরগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে যোগদান করেন । তারপর থেকেই তিনি যথাসময়ে না এসে খেয়াল খুশিমত অফিস করতে শুরু করেন ।

গত কোরবানী ঈদের সময় পশুর হাটে নিয়মিত উপস্থিত থেকে পশুর স্বাস্থ্য পরীক্ষা করার বিভাগীয় নির্দেশ থাকলেও তিনি তার দায়িত্ব পালন করেন নাই । বিষয়টি সময় এবং যমুনা টেলিভিশনে প্রকাশ পাওয়ায় উপজেলা প্রানিসম্পদ দপ্তরের ভাবমুর্তি মারাত্নকভাবে ক্ষুন্ন হয় ।

তিনি গত ৯/৪/১৫ইং তারিখে ১২/০৪/২০১৫ইং তারিখ হইতে ১৫/০৪/১৫ইং তারিখ পর্যন্ত ৪ দিনের একখানা নৈমিত্তিক ছুটির দরখাস্ত দপ্তরে রেখে চলে যান। তারপর গত ১০/৫/২০১৫ ইং তারিখে ঈশ্বরগঞ্জ প্রানিসম্পদ দপ্তরে উপস্থিত হন।

জানা যায়, চারদিনের নৈমিত্তিক ছুটির আবেদন রেখে দীর্ঘ এক মাস কর্মস্থলে অনুপস্থিতির উপযুক্ত কারণ কর্তৃপক্ষকে অবহিত করতে না পারায় কর্তৃপক্ষ তার অনুপস্থিতির জন্য তাকে কারণ দর্শানো নোটিশ জারি করেন । কিন্তু তিনি তার তোয়াক্কা না করে কর্তৃপক্ষকে বিভিন্নভাবে হুমকি প্রদর্শন করেন ।

বিশ্বস্ত সূত্রে জানা যায়,  ডা. তানজিলা ফেরদৌসী গত ১১/০৪/১৫ ইং তারিখ ভোর ৬ টা ৩৫ মিনিটে কুয়েত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (কট ২৮৪) করে কুয়েত গমন করেন এবং ০৮/০৫/১৫ ইং তারিখ দেশে প্রত্যাবর্তন করেন । যার পাসপোর্ট নং- অএ ৪৫০৭৪৭৯ এবং টিকিট নং – ২২৯২১০৬২৩৫০৮০ । তবে অফিস পাড়ায় জনশ্রুতি রয়েছে ডা. তানজিলা ফেরদৌসী এই দীর্ঘ সময় আপন জনের সান্নিধ্য পেতে কুয়েতে পাড়ি জমিয়েছিলেন। বর্তমানে তার স্বামী শান্তিরক্ষী মিশনে কুয়েতে কর্মরত আছেন।যদিও সরকারী কর্মকর্তা দেশের বাইরে গেলে মন্ত্রণালয়ের অনুমতি লাগে কিন্তু তানজিলা ফেরদৌসী এ নিয়ম অনুসরণ করেননি । তাই জনস্বার্থে উচ্চতর বিভাগীয় তদন্ত সাপেক্ষে দীর্ঘদিন তানজিলা ফেরদৌসীর কর্মস্থলে অনুপস্থিতির রহস্য উদঘাটন করা এখন সচেতন মহলের দাবি ।

উল্লেখ্য, ডা. তানজিলা ফেরদৌসী ইতোপুর্বেও গত ১৬/১০/২০১৪ইং তারিখ হইতে ১৫/১১/২০১৪ ইং তারিখ পর্যন্ত কর্তৃপক্ষের বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিত ছিলেন । সে সময়ে কর্তৃপক্ষ তাকে বিনা অনুমতিতে কর্মস্থলে অনুপস্থিতির জন্য কারণ দর্শানো নোটিশ জারি করেন । কিন্তু তিনি নোটিশের কোন জবাব প্রদান করেন নাই । বিষয়টি নিয়ে উপজেলা পরিষদের সমন্বয় সভায় জাতীয় সংসদ সদস্যের প্রতিনিধি উপজেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক নুরুল ইসলাম সুরুজ তীব্র ক্ষোভ প্রকাশ করেন । ডা. তানজিলা ফেরদৌসীর অননুমোদিত কর্মস্থলে অনুপস্থিতির বিষয়টি ইতোমধ্যে বিভাগীয় উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হলেও অদ্যাবদি তার বিরুদ্ধে কোন পদক্ষেপ নেওয়া হয়নি।

এ ব্যাপারে ভেটেরিনারি সার্জন তানজিলা ফেরদৌসীর কাছে কর্মস্থলে অনুপস্থিতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, গবাদিপ্রাণির চিকিৎসা এবং কর্মস্থলে আমার দায়িত্ব পালন সম্পর্কে কিছু জানতে চাইলে বলুন, আর অফিসে চারদিনের ছুটির দরখাস্ত রেখে দীর্ঘদিন অনুপস্থিতির বিষয়টি আমি আমার উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি প্রয়োজনে আরও কথা বলব ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here