স্টাফ রিপোর্টার :: ঈদ মানেই উৎসব। বছরের সবচেয়ে বড় উৎসব। যেটাকে ঘিরে বিনোদন ভুবনের সংশ্লিষ্টরা বাহারি আয়োজন সাজায় দর্শক-শ্রোতাদের জন্য। কিন্তু এবারের ঈদ একেবারে অন্যরকম। কারণ মহামারি করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে আছে পুরো দেশ। অধিকাংশ মানুষ ঘরবন্দী। শোবিজের মানুষেরাও নতুন, বিশেষ কাজ করতে পারেননি।
এমন আয়োজনহীন ঈদেও থেমে নেই দেশের প্রথম সারির অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ। করোনার ঈদেও শ্রোতাদের জন্য প্রতিষ্ঠানটি নিয়ে এসেছে দেড় শতাধিক গান ও মিউজিক ভিডিও। যেগুলো ইতোমধ্যে প্রকাশ শুরু হয়ে গেছে।
ঈদুল আজহা উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে নতুন গান ও মিউজিক ভিডিওগুলো। প্রতিবারের মতো এবারও দেশের বিভিন্ন প্রজন্মের জনপ্রিয় শিল্পীদের গান থাকছে জি সিরিজে। জি সিরিজের এই ঈদ আয়োজনে বিশেষ উপহার হিসেবে থাকছে  শর্ট ফ্লিম, বাংলা সিনেমা ও হাসির নাটক।
বাপ্পা মজুমদারের ‘জানতে চেও না’, আরমান আলিফের ‘ বলো তুমি কি সুখী’,  স্যামুয়েল হকের কথা ও মেহেদির সুরে মিজানের ‘এই যে আমি’, ফজলুর রহমান বাবুর ‘পক্ষী’, এফ এ সুমনের ‘বহুরূপী’ ও ‘ভিতর পোড়ায়’, কিশোর পলাশের নতুন গান ‘কেউ বলে পাগলা’, কাজী শুভর ‘এক জনমের ভুল’, তৌসিফের ‘চোখেতে মেঘ’, সামস্ ভাইয়ের দুই গান ‘ মনে মানে না ‘ ও ‘যদি কখনও’,  অমিত করের কথা ও সুরে ঐশীর ‘মেঘের বাড়ি’, স্বরলিপির ‘ মনের দেয়াল’, পুতুলের ‘ঝুম বৃষ্টি’ ও ‘কফির চুমুকে’, ক্লোজআপ ওয়ান সাজুর ‘অভিমান’, বিউটির ‘যদি ভালো লাগে’ ও ‘পন্থ পানে চাহিয়া থাকি’, পারভেজ সাজ্জাদ এর ‘দুঃখদল’, সাগর বাউলের নতুন গান ‘আমিতো বুঝিনা বন্দে’, এহসান রাহীর দুই গান ‘প্রতিরাতে’ ও ‘সাদা কালো’, কামরুজ্জামান রাব্বির নতুন গান ‘প্রেমে পোড়া’, তরুণ গায়ক ও সঙ্গীত পরিচালক হাসান শামস ইকবালের নতুন গান ‘ভাঙা আয়না’,  অমিত করের সুরে রিংকুর ‘গুরু ভুল কাহার’, অণিমা মুক্তির ‘যুগল কান্না’ লাভলী দেবের ‘মায়া ’, রশিদ নূরের ‘পড়েছি তোমার প্রেমে’, সঙ্গীতশিল্পী আবু নাজাম তানভীরের ‘দৌড়’, মো. আবুল হাশেম শিল্পীর করোনা নিয়ে পুঁথি গান ‘আরে শোনেন শোনেন ভাই’, জিমি শাহের লালনের গান ‘সুভাব দাও আমার মনে’, শাহজালাল শান্তর গান ‘গল্প নয়’, রাজু মন্ডলের বন্ধু বেঈমান, এস বিজয়ের ‘প্রেমের মানুষ’, শাওন গানওয়ালার ‘বৃষ্টি নিমন্ত্রণ’, ইউসুফ আহমেদের গান ‘কতনা বিচিত্র মানুষের জীবন’, মৌসুমী মৌ এর দুই গান ‘গাউসুল আজম ও তুই বড় স্বার্থপর’ নাফিজ ইকবাল নিয়ে এসেছেন নতুন গান ‘এলোমেলো’, রোদেলা, অদিতি ও কৃষ্ণ সেনের ‘বন্দী জীবন’, আরাফাত আকাশের কণ্ঠে ‘আয় ফিরে মন পাড়ায়’, দেবাশীসের নতুন গান ‘বন্ধুর প্রেম’, জাহাঙ্গীর খানের ‘নিশি রাইতে’, মনজুরুল ইসলামের ‘সেই গল্পটা’, এফ এ সুমনের সুরে রুবেল খানের ‘নেশার টান’, সুকণ্ঠী গায়িকা নীলা নাজের ঈদের গান ‘কে যায়’, বনি বনজির ‘অভিমান’। আলম শাহ্ এর ‘আমারে কান্দাইয়া তুমি’ পিজিত মহাজনের ‘দেবদাস’, রং ব্যান্ডের রং, রেমো রোমিও’র ‘অপ্সরা’, ফরহাদ হোসাইনের ‘ ও পাখি তুই,  মুন মোনালিসার ‘কান্দাইলে কান্দিতে হবে’, ছাঁড়পোকা ব্যান্ডের ‘শুভঙ্করের ফাঁকি’, কামরুল হাসান জনির ‘ প্রয়োজন’, জিএম আশরাফের ‘বাবা বিয়ে দাও’, মিলন ও প্রিয়াঙ্কা বিশ্বাসের যুগল কন্ঠে ‘ভুলে যেতে তোকে ভালোবাসিনি’, এসআই শহীদের ‘১৮টা বিয়ে করলাম’, স্বীকৃতির নতুন গান ‘লাগে কলিজায়’ ও অন্যান্য কন্ঠশিল্পীদের গান রয়েছে। এছাড়া জি সিরিজের ইউটিব চ্যানেল ছাড়া ও অন্যান্য প্লাটফর্মে গান, নাটক ও সিনেমা গুলো প্রকাশ করা হচ্ছে।
ঈদ উপলক্ষে জি সিরিজের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করা হচ্ছে বেশ কিছু নাটকও। এগুলোর মধ্যে রয়েছে- মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত মোশাররফ করিম ও শায়লা সাবির ‘রেসপেক্ট’, তৌসিফ মাহবুব ও সাফা কবির অভিনীত ‘মিরা’, রাফাত মজুমদার রিংকুর পরিচালনায় ‘ব্রেকআপ স্কোয়াড’। অভিনয় করেছেন- জোভান ও আহনা, হাবিব শাকিলের পরিচালনায় ‘ঈদ ডায়েট স্টোরি’ অভিনয় করেছেন শায়েদ জামান শাওন ও জাকিয়া বারি মম, মিশু সাব্বীর ও নাদিয়া মীমের ‘এলাকারজামাই’, ইমরাউল রাফাতের পরিচালনায় ‘টোনা টুনির গল্প’। অভিনয় করেছেন- শায়েদ জামান শাওন, পারসাইভানা,মুকিত জাকারিয়া ও শামান্তা, সোহেল নাহিদের রচনা ও সাখাওয়াত মানিকের নাটক ‘অনলাইনশপিং’ অভিনয় করেছেন- মিশুসাব্বির ও হিমি, তাইফুর জাহান আশিকের নাটক ‘লাভ ৯০’। অভিনয় করেছেন- শায়েদ জামান শাওন, পায়েল, অনিকও মুকিত জাকারিয়া, মাহিনের রচনা ও পরিচালনায় নাটক ‘ডিয়ার এক্স’ অভিনয় করেছেন- ফারহান, তানিয়া ও অনিক, অলক হাসানের রচনা ও পরিচালনায় শাওন ও টয়ার ‘অদ্ভুত ছেলের উদ্ভট কান্ড’, ইমরান রবিনের রচন ও পরিচালনায় ‘মিউ’ অভিনয় করেছেন- ফারহান, ইভানা, চাষী ও সিয়াম নাসির ও শামীম ইসলামের পরিচালনায় ‘ডিপ্রেশন’। অভিনয় করেছেন- ফারহান, ইভানা, চাষী, মুকিত, মনিরা মিঠু ও অনিক।
ঈদে নিয়ে আসছে নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র গুলো হলো- স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টু–লেট’। পরিচালনা করেছেন অনিমেষ আইচ। এতে অভিনয় করেছেন- আশনা হাবিব ভাবনা, শিল্পী সরকার অপু, সৈয়দ মোশারফ ও জয়রাজ, গুণী নির্মাতা গিয়াসউদ্দিন সেলিমের ‘কোয়ারেন্টিন ২’। এতে অভিনয় করেছেন দীপা খন্দকার, মিথিলা ও শাহেদ আলী, জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীনের ‘করোনা বলে কিছু নেই’। এ নাটকে অভিনয় করেছেন মাসুম আজিজ, সাবিহা জামান ও তাসনুভা তিশা, নির্মাতা দীপঙ্কর দীপনের ‘ছায়া’। অভিনয় করেছেন- ঊর্মিলা শ্রাবন্তী কর, আজাদ আবুল কালাম ও আশীষ খন্দকার, পরিচালক শাফায়েত মনসুর রানার ‘দ্য লাস্ট অর্ডার’। অভিনয় করেছেন- লুৎফর রহমান জর্জ, শিল্পী সরকার অপু ও এলেন শুভ্র, পরিচালক তানিম রহমান অংশুর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘অ্যান্ড্রু’। অভিনয় করেছেন তাসকিন রহমান ও সাইমা স্মৃতি, নুরুল আলম আতিকের ‘পতঙ্গ শিকারি পুল’। অভিনয় করেছেন- মনোজ প্রামাণিক ও স্নিগ্ধা, জনপ্রিয় নির্মাতা চয়নিকা চৌধুরীর ‘রুদ্র ছায়া’। অভিনয় করেছেন- মুশফিকুর রহমান ফারহান ও সারিকা, শাফায়েত মনসুর রানার ‘প্রেসার কুকার’। অভিনয় করেছেন- ইরফান সাজ্জাদ ও অপর্ণা, পরিচালক গৌতম কৈরীর ‘করোনাকাল’। অভিনেয়ে ইয়াশ রোহান ও নাদিয়া মীম, পরিচালক আবুল হায়াত মাহমুদের ‘ বোফার জোন’। অভিনয় করেছেন- মোশাররফ করিম ও অহনা, রওনক হাসানের রচনা ও পরিচালনয় ‘টোনা টুনি রাগ করো না’। অভিনয়ে- রওনক হাসান ও মিথিলা, মাবরুর রশিদ বান্নাহর পরিচালনায় ‘দায়িত্ব’। অভিনয় করেছেন- শাওন ও টয়া, অনিমেষ আইচের রচনায় আফরান নিশো এবং নাবিলা অভিনীত নাটক ‘ফরটিন ডে’। পরিচালনা করেছেন-তরুণ নাট্য নির্মাতা মাহমুদুর রহমান হিমি।
উল্লেখ্য, শিল্প অনুরাগী নাজমুল হক ভূঁইয়া খালেদ  ১৯৮৩ সালে এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। শুরু থেকেই দেশীয় শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যকে গুরুত্ব দেওয়ার পাশাপাশি দেশসেরা নন্দিত সঙ্গীতশিল্পীসহ নতুন প্রজন্মের প্রতিভা বিকাশেও অনন্য অবদান রেখে চলেছে জি-সিরিজ।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here