আন্তর্জাতিক ডেস্ক।

israel-iran-air-strikeফিলিস্তিনের সীমানা রক্ষায় যে কোনো সময় ইহুদিদের ওপর হামলা চালানো হতে পারে বলে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) সেকেন্ড-ইন-কমান্ড ব্রিগেডিয়ার জেনারেল হোসেইন সালামি।

সালামি বলেন, হিজবুল্লাহর ১ লাখের অধিক ক্ষেপণাস্ত্র ইসরাইলকে হামলার জন্য প্রস্তুত রাখা হয়েছে। এ হুংকারের মাধ্যমে ইরান ও ইসরাইলের মধ্যে সম্পর্কের বৈরিতা আরও বেড়ে যাবে বলে মনে করছেন বিশ্লেষকরা। সোমবার এ খবর দিয়েছে হাফিংটনপোস্ট। তবে সালামি কবে কোথায় এমন হুঁশিয়ারি দেন তার কিছুই জানায়নি পত্রিকাটি।

সালামি আরও বলেন, ইহুদিদের উৎখাত ও তাদের আস্তানা ধ্বংস করতে প্রস্তুত রয়েছে ইরান। তিনি ইসরাইলের প্রতি হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি ইসরাইল ফিলিস্তিনের প্রতি ভুল পদক্ষেপে এগিয়ে যায়, তবে তাদের হামলার মুখোমুখি হতে হবে। এর আগে মে মাসে আইআরজিসির সিনিয়র উপদেষ্টা আহমেদ কারিমপুর বলেছিলেন, ইরানের নেতা আয়াতুল্লাহ রুহুল্লাহ খামেনি নির্দেশ দিলে মাত্র ৮ মিনিটে ইসরাইলকে ধ্বংস করে দিতে পারে তেহরান।

এদিকে কেন বারবার ইসরাইলের প্রতি হুংকারসূচক বার্তা দিচ্ছে ইরান- এর কারণ খুঁজতে চাইছেন বিশ্লেষকরা। কেউ কেউ মনে করছেন, এটা এক ধরনের মনস্তাত্ত্বিক যুদ্ধ, কারণ ইসরাইলের সঙ্গে যুদ্ধে জড়ানোর মতো সক্ষমতা ইরানের নেই।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here