স্পোর্টস নিউজ। ইউনাইটেড নিউজ ২৪.কম
1467520788ঢাকা: ইউরোর চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালে ইতালির বিপক্ষে খেলেছিল জার্মানি। তবে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচেই ইতালিকে হারাতে পারেনি কিন্তু এবার যেন ব্যতিক্রম। নির্ধারিত সময় শেষেও ১-১ গোলে সমতা থাকায় টাইব্রেকারে ইতালিকে ৬-৫ ব্যবধানে পরাজিত করে ইতিহাস পাল্টে জবাব দিল জার্মানরা।
শনিবার রাতে নির্ধারিত সময় খেলার পরও অতিরিক্ত সময়ে খেলতে হয়েছে ইতালি ও জার্মানকে । তবে অতিরিক্ত সময়েও ১-১ গোলে সমতা থাকার পর টাইব্রেকারের সম্মুখীন হয় দু’দলকেই। ঢাকায় সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণে কালো ব্যাজ পরে খেলতে নামেছিল ইতালি। অবশেষে ৬-৫ গোলের ব্যবধানে সেমিফাইনাল নিশ্চিত করে জার্মানিরা।
টাইব্রেকারে ইতালির হয়ে জালে বল ঢুকান লরেঞ্জো ইনসিনিয়ে এবং আন্দ্রেয়া বারজাগলি। তবে ব্যর্থতার তালিকায় নাম রয়েছে সিমোনে জাজা, গ্রাজিয়ানো পেল্লে এবং লিওনার্দো বোনুচ্চি। এদিকে জার্মানিদের পক্ষে টাইব্রেকারে ইতালির জাল কাঁপান টনি ক্রুস এবং ইউলিয়ান ড্রাক্সলার। ব্যর্থ হয়েছেন টমান মুলার, মেসুত ওজিল এবং বাস্তিয়ান শোয়াইনস্টাইগার। এরপরেও দলীয় স্কোর সমান থাকায় দ্বিতীয় দফায় টাইব্রেকারের সিদ্ধান্ত নেয়া হয়। এতে তিন শটে গোল করেন ইতালির এমানুয়েল জাক্কেরিনি ও মার্কো পারলো মাত্তিয়া দে শিলিও এবং মাত্তেও দারমেইনের শট ফিরিয়ে দেন ন্যুয়ার। অপরদিকে টানা চার শটে জাল কাঁপিয়ে দেন ম্যাট হামেলস, জশুয়া কিমিচ, জেরোম বোয়াটেং এবং ইয়াোনাস হেক্টর।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here