ঢাকা ::  ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর হাল্ট প্রাইজ আয়োজক সভা তাদের আসন্ন হাল্ট প্রাইজ প্রতিযগিতাকে কেন্দ্র করে এর অংশগ্রহণকারীদের নিয়ে প্রস্তুতি পর্ব আয়োজন করেছে। গত ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হয় এই প্রস্তুতি পর্ব। এ পর্যন্ত তারা ৫টি প্রস্তুতি পর্ব আয়জন করেছে গুগল মিট এর মাধ্যমে।

প্রস্তুতি পর্বগুলো আয়োজনের মূল উদ্দেশ্য ছিল প্রতিযোগীদের হাল্ট প্রাইজ এ অংশগ্রহনের জন্য প্রস্তুত করে তুলা। আয়জিত পর্ব ৫টিতে পরিকল্পিত চিন্তা, টেকসই উন্নয়ন, গবেষনা ও প্রতিযোগিতা, নিজের চিন্তার বহিঃপ্রকাশ ঘটানো এবন প্রতি্যোগিতার নিয়মকানুন নিয়ে আলোচনা করা হয়। আয়োজিব প্রতিটি পর্বেই একজন করে অতিথি বক্তা উপস্থিত ছিলেন।

পর্বগুলোতে পরামর্শদাতা হিসেবে উপস্থিত ছিলেন ইউল্যাব স্কুল অফ বিজনেস এর জেষ্ঠ্য প্রভাষক এন. এম. বাকি বিল্লাহ, EDOMO এর সহ-প্রতিষ্ঠাতা জান্নাতুল তাজরীন, হাল্ট প্রাইজ গ্লোবাল টীমের এশিয়ার আঞ্চলিক সহযোগী ফাহিম শাহরিয়ার, ২০১৯ এর আঞ্চলিক ফাইনালিস্ট মাইশা রাফা খান যিনি বর্তমানে পাঠাও এর ব্যবস্থাপনা প্রশিক্ষণার্থী হিসেবে কর্মরত আছেন। সর্বশেষ অনুষ্ঠিত পর্ব দুটিতে পরামর্শদাতা হিসেবে উপস্থিত ছিলেন মো. রায়হানুল কবির, ফুডপান্ডার বিজনেস ডেভেলপমেন্ট বিভাগের সিটি ম্যানেজার এবং মো. সোহান হায়দার, স্মারটিফায়ার একাডেমীর প্রতিষ্ঠাতা ও সিইও।

মো. রায়হানুল কবির বেশ গুরুত্বের সাথে টেঁকসই উন্নয়ন এর পরিকল্পনা রেখে নেয়া ব্যাবসায়িক উদ্যোগের কথা উপস্থাপন করেন। তিনি বলেন, “ফুডপান্ডা যেভাবে নারীর ক্ষমতায়নের উপর গুরুত্ব দিয়ে তাদের ব্যবসা এগিয়ে নিচ্ছে, প্রতিযোগীদের ও উচিত এইভাবেই উন্নয়নের কথা মাথায় রেখে তাদের পরিকল্পনা প্রস্তুত করা”।

প্রশিক্ষন পর্বগুলোর সর্বশেষ পর্বটি গত ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয় যেখানে মো. সোহান হায়দার প্রতিযোগীদের সাথে পরিকল্পনা উপস্থাপন করা নিয়ে আলোচনা করেন। ইউল্যাব হাল্ট প্রাইজ এর ক্যাম্পাস ডিরেক্টর সাকিবা তানহা বলেন, ”এটি আমাদের জন্য আশির্বাদ স্বারূপ যে তাদের মত অভিজ্ঞ পেশাদাররা যে আমাদের ইউল্যাবের প্রতি্যোগীদের সময় দিচ্ছেন প্রস্তুতি নেয়ার জন্য। আমি আমাদের প্রতিযোগিদের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যত দেখতে পাচ্ছি। আমরা আশা করছি হাল্ট প্রাইজের জন্য আমরা আমাদের সেরা পারফরম্যন্সটাই দিব।” -প্রেস বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here