pmপ্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমি জনগণের জন্য রাজনীতি করি, নিজের জন্য নয়… আমার কাজ হচ্ছে সাধারণ মানুষকে সাহায্য করা।’ তিনি বলেন, ‘দেশের জনগণ এখন গণতন্ত্র ভোগ করছেন এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো কাজ করছে। এতে জনগণ সন্তুষ্ট।’

সোমবার লন্ডনের গার্ডিয়ান পত্রিকায় প্রকাশিত এক সাক্ষাৎকারে এ কথা বলেন। সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী বলেন, জনগণ তাদের মৌলিক চাহিদাগুলো পূরণ চায়। তাই আমি মৌলিক চাহিদা পূরণ নিশ্চিত করতে জনগণকে সহায়তার চেষ্টা করি।

এই মৌলিক চাহিদা হচ্ছে- খাদ্য নিরাপত্তা, স্বাস্থ্য পরিচর্যা, শিক্ষা, কর্মসংস্থান এবং উন্নত জীবন। সাক্ষাৎকারে শেখ হাসিনা ২০২১ সালের মধ্যে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

সংবাদপত্রের স্বাধীনতা সম্পর্কে শেখ হাসিনা বলেন, তার সরকার ১৯৯০-এর দশক থেকে বেসরকারি টেলিভিশন চ্যানেল, সংবাদপত্র ও অনলাইন মাধ্যমের নজিরবিহীন সম্প্রসারণের অনুমতি দিয়ে আসছে।

তিনি বলেন, ‘কে পরিবর্তন এনেছে? এ পরিবর্তন আমি এনেছি। আমিই এর সূচনা করেছি। বর্তমানে ৪১টি বেসরকারি টেলিভিশন চ্যানেল রয়েছে। এছাড়া সারাদেশে প্রায় ৭শ’ সংবাদপত্র প্রকাশিত হচ্ছে। তারা লিখছে এবং এ ব্যাপারে তারা পুরোপুরি স্বাধীন।’

প্রধানমন্ত্রী বলেন, এনজিওগুলো আইন ও নিয়মানুযায়ী কাজ করছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here