ডেস্ক রিপোর্ট::  ফুটবল ক্লাব কেনাটা যেন রীতিমতো নেশায় পরিণত হয়েছে রোনালদো নাজারিওর। দুটি ক্লাবের মালিকানা থাকার পরও এবার তৃতীয় আরেকটি ক্লাবের দিকে হাত বাড়ালেন এই ব্রাজিলিয়ান কিংবদন্তি। এবার পর্তুগালের একটি ক্লাব কিনতে যাচ্ছেন তিনি।

পর্তুগিজ সংবাদমাধ্যম মাইসফুটবল পোর্টালের বরাত দিয়ে রোনালদোর নতুন ক্লাব কেনার কথা জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। এবার রোনালদো নাকি পর্তুগালেরই তৃতীয় বিভাগের একটি ক্লাব কিনতে যাচ্ছেন।

২০১৮ সালে প্রথম কোনো ক্লাবের মালিকানা কেনেন ব্রাজিলের ২০০২ বিশ্বকাপজয়ী দলের সদস্য রোনালদো। স্প্যানিশ ক্লাব রিয়াল ভায়াদোলিদের ৫১ শতাংশ শেয়ার কিনে নিয়ে প্রথমবারের মতো ক্লাব মালিকের খাতায় নাম লেখান ‘দ্য ফেনোমেনন’খ্যাত সাবেক এই ফুটবলার।

বর্তমানে তিনি ক্লাবটির ৮২ শতাংশের মালিক। রোনালদো কিনে নেওয়ার পর থেকে স্প্যানিশ ফুটবলের শীর্ষ স্তরে টিকে থাকার সংগ্রাম করে চলেছে ক্লাবটি। চলতি মৌসুমে ২৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে ১৪ নম্বরে আছে ক্লাবটি।

এরপর ২০২১ সালের শৈশবের ক্লব করুজেইরো কিনে নেন রোনালদো। তবে স্পেন ও ব্রাজিলের পর এবার পর্তুগালেও নিজের ব্যবসার সম্প্রসারণ করতে চান সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার। সে লক্ষ্যে ক্রিস্টিয়ানো রোনালদোর দেশের ক্লাব কেনায় মনোযোগ দিয়েছেন রোনালদো। পর্তুগালের তৃতীয় বিভাগের যে ক্লাবটিকে রোনালদো কিনতে চাচ্ছেন, সেটির নাম আমোরা।

গত কয়েক বছর ধরে পর্তুগালের ফুটবলের বাজারে ঢোকার চেষ্টা করছেন রোনালদো। আমোরাকে দিয়েই তিনি এবার সেই কাজ সম্পন্ন করতে চান। বর্তমানে ক্লাবটির ৭৫ শতাংশের মালিকানা স্প্যানিশ গ্রুপ ওডেমিরা কাপতিলের দখলে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here