রাজবাড়ী: বিএনপি চেয়ারপারসনের কাছে নির্দলীয় সরকারের দাবিতে সরকারবিরোধী আন্দোলনে নতুন করে নির্দেশনা চান তার দলের রাজবাড়ীর নেতাকর্মীরা। তারা আশা করছেন, খালেদা জিয়া অবিলম্বে নতুন করে আন্দোলন কর্মসূচি ঘোষণা করবেন। পাশাপাশি বিগত সময়ের আন্দোলনে যেসব ত্রুটি ছিল তা শুধরে নতুন করে নির্দেশনাও দেবেন বিএনপি প্রধান।

শনিবার রাজবাড়ীতে জেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন খালেদা জিয়া। বেলা তিনটার দিকে তিনি জনসভায় বক্তব্য দেবেন বলে আশা করা হচ্ছে। জনসভা আনুষ্ঠানিকভাবে শুরু হওয়ার আগে এতে আগত নেতাকর্মীদের সঙ্গে কথা বললে তারা নতুন বার্তা ডটকমের কাছে তাদের প্রত্যাশার কথা জানান।

মাদারীপুরের কালকিনি থেকে আগত বিএনপির এক নেতা বলেন, নেত্রীর কাছে আমরা আন্দোলনের কর্মসূচি চাই। আশা করি আগের ভুলত্রুটি শুধরে নিয়ে নতুন করে আন্দোলন শুরু করা গেলে সরকারকে পদত্যাগে বাধ্য করা যাবে।

মঞ্চে কথা হয় সাবেক এমপি নাসরুল হক সাবুর সঙ্গে। নেতাকর্মীদের পুলিশ জনসভায় আসতে বাধা দিচ্ছে এমন অভিযোগ করে তিনি বলেন, বাধার পরও মাঠে নেতাকর্মীদের স্থান সঙ্কুলান হবে না। আমরা চাই নেত্রী অবিলম্বে কর্মসূচি ঘোষণা করবেন যাতে সরকার নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হয়।

একইভাবে বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বললে তারা জানান, আন্দোলনের পাশাপাশি আগামী দিনে বিএনপি ক্ষমতায় গেলে এই এলাকার উন্নয়নে কী কী কাজ করবেন তারও প্রতিশ্রুতি দেবেন। বিশেষ করে বহুল প্রত্যাশিত পদ্মা সেতুর বিষয়ে তিনি কথা বলবেন বলেও আশা করেন কেউ কেউ।

সবশেষ খালেদা জিয়া ২০০৮ সালের নির্বাচনের আগে রাজবাড়ী সফরে এসেছিলেন।

জনসভায় আগত নেতাকর্মীরা বলেন, গত সময়ে আন্দোলনে ভুলত্রুটি না হলে আন্দোলনের বিজয় নিশ্চিত হতো।তবে আগামী দিনে এসব বিষয় খেয়াল রেখে সঠিক সময়ে সঠিক কর্মসূচি দিতে পারলে আন্দোলন সফল হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here