‘আত্মত্যাগীরা এদেশের গর্বিত সন্তান’আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি: দেশের জন্য আত্মত্যাগীরা বাংলাদেশের গর্বিত সন্তান। আজকের এ স্বাধীনতা আর স্বাধীন বাংলাদেশ তাদেরই ত্যাগের ফসল। তাই মহান এ শ্রেষ্ঠ সন্তানদের যথাযোগ্য সম্মান ও শ্রদ্ধার সাথে স্মরণ করতে হবে।

রবিবার সকালে ২৬ মার্চ উপলক্ষে শহীদ (লে:)মুসফিক উচ্চ বিদ্যালয়ে আলোচনা ও পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে সিন্ধুকছড়ি জোন কমান্ডার লে: কর্ণেল মো: গোলাম ফজলে রাব্বী পিএসি এ সব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, আমাদের সকলকে দেশ ও জাতির উন্নয়ন ও সমৃদ্ধির লক্ষে কাজ করতে হবে। থাকতে হবে ত্যাগের মানসিকতা। শান্তি-সম্প্রীতির বন্ধন অটুট রেখে পথ চলতে হবে কাঁদে কাঁদ মিলিয়ে। তবেই এদেশের তথা পার্বত্যবাসীর সম্প্রীতির মিল বন্ধনে আবদ্ধ হয়ে শান্তির আশ্রয়স্থল হিসেবে গড়ে তোলা সম্ভব। এ সময় তিনি অভিভাবকের সন্তানদের প্রতি আরো সচেতন হওয়ার আহবান জানিয়ে বলেন,আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।

পরে তিনি নার্সারী থেকে দশম শ্রেণী পর্যন্ত বিভিন্ন ইভেন্টে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন। শহীদ (লে:)মুসফিক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: হাকিম উদ্দিন শেখ এর সভাপতিত্বে মো: আমির হোসেন ও এম এ আজাদের সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, আনিকুজ্জামান,আবুল কাশেম ও মিসেস সপ্রা সরকার প্রমূখ।

অনুষ্ঠানে অত্র স্কুলের শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবকসহ সেনা নেতৃবৃন্দরা অংশ নেন। এর আগে জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনসহ নানা কর্মসূচী হাতে নেয় প্রতিষ্ঠানটি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here