ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক ::ঢাকা বিশ্ববিদ্যালয়কে কেন্দ্র করে এ দেশের সকল শিক্ষার্থীর আশা-আকাঙ্ক্ষা উজ্জীবিত হয়। শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দেওয়া, হল খুলে দেওয়াসহ সার্বিক পরিবেশ-পরিস্থিতি বিশ্লেষণ করে ঢাকা বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে আজ সিদ্ধান্ত নেওয়া হবে।  বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

আখতারুজ্জামান জানান, মঙ্গলবার প্রভোস্ট কমিটির সভা আছে।  সভায় শিক্ষার্থীদের সার্বিক পরিস্থিতি বিশ্লেষণ করে বিশ্ববিদ্যালয় খোলা যায় কিনা সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।  এছাড়া হলগুলোর অবস্থা পর্যালোচনা করে কীভাবে দ্রুত খোলার ব্যবস্থা করা যায় সে বিষয়েও সংশ্নিষ্ট প্রভোস্টদের সঙ্গে আলোচনা করা হবে।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে আশাবাদী উপাচার্য আরও বলেন, আমাদের শক্তি, সাহস এবং সক্ষমতা ক্রমান্বয়ে বাড়ছে।  এ অবস্থায় স্বাভাবিক কার্যক্রমে কীভাবে শিক্ষার্থীদের অংশগ্রহণ জোরদার করা যায়, এ বিষয়ে ভাবতে হবে।

গত বছরের ৮ মার্চ দেশে করোনা সংক্রমণ ধরা পড়ে।  প্রথম মৃত্যু হয় ১৮ মার্চ।  ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ।  ৩১ আগস্ট পর্যন্ত বন্ধ থাকার ঘোষণা দেওয়া আছে সরকারের পক্ষ থেকে।  এক বছরের বেশি সময় ধরে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় উচ্চ শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here