সরকারের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এখন তো সরকার আওয়ামী লীগ চালাচ্ছে না। সরকার চালাচ্ছে এখন পোশাকদারী লোকেরা, তারা আজকে সব কিছু নিয়ন্ত্রণ করছে।

আজ শনিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক সমাবেশে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর জাগপা অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য দল নিরপেক্ষ নির্বাচন কমিশন ও সহায়ক সরকারের দাবি সমাবেশের আয়োজন করে।

এ সময় তিনি আরও বলেন, এই আওয়ামী লীগ সরকারের আমলে রাজনৈতিক ও সাংবাদিকদেরকে যেভাবে হয়রানী, অপমান, নির্যাতন করা হয়েছে, তা আর কোনো সরকারে আমলে হয়নি। এছাড়া আওয়ামী লীগ রাজণৈতিকভাবে এতটাই দেওলিয়া, রাজনীতিকে রাজনৈতিকভাবে না পেরে, প্রতিপক্ষকে ঘায়েল করতে অন্যায় ও মিথ্যা মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছেন। যার ফলে রাজনৈতিক কোনো চিন্তাভাবনা আসে না।

খালেদা জিয়ার মামলা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন,গত পরশু দিন আলীয়া মাদ্রাসার মাঠে বিশেষ আদালতে দেশনেত্রী খালেদা জিয়ার মামলার হাজিরা ছিল। সেখানে আইনশৃঙ্খলাবাহীনিতর সদস্যদের উপস্থিতি দেখে মনে হয়, এ যেন যুদ্ধ ক্ষেত্র। র‌্যাব, পুলিশ, আর্ম পুলিশ ব্যটালিয়ান, মটর সাইকেল, বন্দুক, জলকামান, প্রিজন ভ্যান এমন ভাবে রাখা হয়, যেন পৃথিবীর সবচেয়ে বড় সন্ত্রাসীকে নিয়ে যাওয়া হচ্ছে। এটা কোনো ধরনের রাজনীতি।

বিএনপির মহাসচিব বলেন, নির্বাচন কমিশনের জন্য সার্চ কমিটি গঠনে নিরপেক্ষতা বজায় রাখা হয়নি। জনগণ এটা বলতে শুরু করেছে, যা ঠিক করে রেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাই হবে। আমরাও সেটাই দেখতে চাই। জনগণের আশা আকাঙ্খাকার প্রতিফলন ঘটাতে পারছেন কি না? যদি না পারেন ইতিহাসের এক বাজে অধ্যায়ে তাদের নাম লিখিত হবে। আর যদি পারেন ইতিহাসের স্বর্ণ খচিত জায়গার তাদের নাম লেখা থাকবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here