আইপিএলে চ্যাম্পিয়ন মুম্বাইষ্টাফ রিপোর্টার :: ২০১৩ সালে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএলে প্রথমবার শিরোপা জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। আবারও সেই চেন্নাইকে হারিয়েই আইপিএলে দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হলো মুম্বাই।

রোববার রাতে আইপিএলের এ মৌসুমের ফাইনালে চেন্নাইকে সহজে ৪১ রানে হারায় মুম্বাই। আগে ব্যাট করে ৫ উইকেটে ২০২ রানের বিশাল স্কোর গড়ে মুম্বাই। জবাবে ৮ উইকেটে ১৬১ রানের বেশি করতে পারেনি চেন্নাই।

কলকাতার ইডেন গার্ডেনে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা যদিও ভালো ছিল না মুম্বাইয়ের। দলীয় ১ রানেই পার্থিব প্যাটেলের উইকেট হারায় তারা। তবে দ্বিতীয় উইকেটে ১১৯ রানের বিশাল জুটি গড়েন লেন্ডল সিমন্স ও রোহিত শর্মা।

মাত্র ২৬ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫০ রানের ঝড়ো ইনিংস খেলেন রোহিত। ৪৫ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৬৮ রান করেন সিমন্স। এ ছাড়া কাইরন পোলার্ডের ১৮ বলে ৩৬ ও আম্বাতি রাইডুর ২৪ বলে ৩৬* রানের ঝড়ো ইনিংসে চেন্নাইকে ২০৩ রানের বিশাল টার্গেট দেয় মুম্বাই।

বড় টার্গেটে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল চেন্নাইয়ের। ডোয়াইন স্মিথের ৫৭ রানের সুবাদে ১১.৫ ওভার শেষে চেন্নাইয়ের স্কোর দাঁড়ায় ২ উইকেটে ৮৮ রান। কিন্তু এরপরই পথ হারায় মহেন্দ্র সিং ধোনির দল।

২ উইকেটে ৮৮ থেকে স্কোর দাঁড়ায় ৬ উইকেটে ১২৫ রান। সুরেশ রায়না, ডোয়াইন ব্রাভো, ধোনি, ফাফ ডু প্লেসিস- সবাই সাজঘরে ফেরেন। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৬১ রানে থেমে যায় চেন্নাইয়ের ইনিংস।

মুম্বাইয়ের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নেন মিচেল ম্যাকক্লেনাগান। এ ছাড়া ২টি করে উইকেট জমা পড়ে লাসিথ মালিঙ্গা ও হরভজন সিংয়ের ঝুলিতে।

ম্যাচ-সেরার পুরস্কার জেতেন চ্যাম্পিয়ন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here