সামিন আরহাম , খেলা প্রতিনিধি :: অস্ট্রেলিয়ার টাউন্সভিলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার অ্যান্ড্রু সাইমন্ডস।

স্থানীয় সময় শনিবার রাত ১১টার দিকে গাড়ি দুর্ঘটনায় মাত্র ৪৬ বছর বয়সে প্রাণ হারান অস্ট্রেলীয় এ ক্রিকেট কিংবদন্তি। খবর সিএনএনের।

তার গাড়িটি অ্যালিস রিভার ব্রিজ থেকে বাঁ দিকে যাওয়ার সময় উল্টে যায়। পুলিশ বলছে, প্রাথমিক যে তথ্য পাওয়া গেছে তাতে জানা যাচ্ছে, শনিবার রাত ১১টার দিকে হার্ভে রেঞ্জ রোডের ওপর দিয়ে গাড়িটি যাচ্ছিল।

অ্যালিস রিভার ব্রিজের কাছে বাঁ দিকে বাঁক নেওয়ার সময় গাড়িটি উল্টে যায়। সঙ্গে সঙ্গে ৪৬ বছর বয়সি অস্ট্রেলীয় ক্রিকেটার এবং তার একমাত্র সহযাত্রীকে বাঁচানোর চেষ্টা করা হয়, কিন্তু ঘটনাস্থলেই মারা যান সাইমন্ডস।

গত ৪ মার্চ প্রয়াত হন আরেক অস্ট্রেলীয় ক্রিকেট লিজেন্ড শেন ওয়ার্ন। মাত্র এক মাস ১০ দিনের মাথায় প্রাণ হারালেন তার সতীর্থ।

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। দুবার বিশ্বকাপও জিতেছিলেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে সাইমন্ডসের অভিষেক ঘটে ১৯৯৮ সালে। পাকিস্তানের বিরুদ্ধে একদিনের ম্যাচে প্রথম অভিষেক ঘটে এ অলরাউন্ডারের। ঝাঁকড়া চুলের সাইমন্ডস পরিচিত ছিলেন রয় নামে। একদিনের ক্রিকেটে ৫০৮৮ রান করেছিলেন তিনি। নিয়েছিলেন ১৩৩ উইকেট। টেস্টে দুটি শতরানসহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস।

সাইমন্ডস আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ২০১২ সালে। এর পর ধারাভাষ্যকার হিসেবে মাইক হাতে তুলে নেন তিনি। ক্রিকেট জীবনে বিতর্ক পিছু ছাড়েনি সাইমন্ডসের।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here